শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সড়ক ছেড়েছে শিক্ষার্থীরা, যান চলাচল স্বাভাবিক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১ আগস্ট, ২০১৮
  • ১৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জাবালে নূর পরিবহনের বাস চাপায় রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় তৃতীয় দিনের মতো শিক্ষার্থীদের চলমান বিক্ষোভ স্থগিত হয়েছে।

এর আগে বুধবার দুপুরে নিরাপদ সড়ক নিশ্চিতের দাবিতে ছড়িয়ে পড়া বিক্ষোভ থেকে তুলে ধরা সব দাবি মেনে নেয়ার ঘোষণা দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল শিক্ষার্থীদের বাসায় ফিরে যাওয়ার অনুরোধ করেন।

মন্ত্রী বলেন, ‘তারা যে দাবি জানিয়েছে, সবগুলোই যৌক্তিক, আমরা এগুলো আমলে নিয়েছি এবং সবগুলো ইমপ্লিমেন্ট করার ব্যবস্থা নিচ্ছি। আমরা কোনোক্রমেই লাইসেন্সবিহীন, রুট পারমিট এবং ফিটনেসবিহীন গাড়ি শহরে চলতে দেব না।’

রবিবার বাস চাপায় কুর্মিটোলায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর জের ধরে টানা তৃতীয় দিনের মতো রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। তাদের অবরোধের ফলে কার্যত যানচলাচল বন্ধ হয়ে যায় রাজধানীতে।

আন্দোলনরত শিক্ষার্থীরা নয় দফা দাবি জানিয়ে আসছিল। রবিবার দুর্ঘটনার পরও তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ওই সড়কে অবরোধ সৃষ্টি করে গাড়ি ভাঙচুর করে তারা। সোমবার ও মঙ্গলবারও তারা দাবিতে অনড় থেকে রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নেয় এবং দুইটি বাসে আগুন দেয়।

বুধবার সকাল থেকে ফের ব্যাপক আকারে অবরোধ শুরু হলে বেলা একটার দিকে জরুরি বৈঠক হয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। এতে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও পরিবহন মালিক ও শ্রমিকদের নেতা নৌমন্ত্রী শাহজাহান খান এবং স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আইজিপি জাবেদ পাটোয়ারী, কয়েকটি মন্ত্রণালয়ের সচিব, বিআরটিএ চেয়ারম্যান এবং বাস মালিক সমিতি ও শ্রমিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী গণমাধ্যমকর্মীদের বলেন, ‘আজ তিন দিন ধরে ছাত্ররা লাগাতারভাবে বসে আছে। তাদের সঙ্গে আমরাও দুঃখিত। তাদের যেরকম সহপাঠী নিহত হয়েছে, আমাদেরও ছেলে-মেয়ে নিহত হয়েছে।’

‘বিভিন্ন মাধ্যমে তাদের সহপাঠীর মৃত্যুর ঘটনায় তারা যে দাবি জানিয়েছে, আমরা যেগুলো পেয়েছি, আমরা মনে করি সবই তাদের যৌক্তিক দাবি। আমরা সবই আমলে নিয়েছি। সবগুলো দাবি বাস্তবায়নের জন্য আমরা ব্যবস্থা নিচ্ছি।’ সূত্র: ঢাকাটাইমস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com