শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সৎ,যোগ্য ও নিরপেক্ষ ব্যক্তিদের নিয়ে ইসি গঠনের পরামর্শ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ জানুয়ারী, ২০১৭
  • ২২০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : সৎ, যোগ্য ও নিরপেক্ষ ব্যক্তিদের নিয়ে নির্বাচন কমিশন (ইসি) গঠন করতে সার্চ কমিটিকে পরামর্শ দিয়েছেন দেশের ১২ বিশিষ্ট ব্যক্তি।

আজ বিকেলে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির সঙ্গে বৈঠককালে তারা এ পরামর্শ দেন।

সার্চ কমিটির সঙ্গে বৈঠক শেষে তত্ত্বাবধায়ক সরকারের প্রাক্তন উপদেষ্টা সুলতানা কামাল ও সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার সাংবাদিকদের এ কথা জানান।

বৈঠকে অংশ নেওয়া ১২ বিশিষ্ট ব্যক্তির অন্যতম প্রাক্তন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন বলেন, ‘অতীতে কোনো রাজনৈতিক দলের সঙ্গে সংশ্লিষ্টতা ছিল না এবং প্রশাসনিক কাজে দক্ষতাসম্পন্ন বিভিন্ন পেশার ব্যক্তিদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করতে সার্চ কমিটিকে আমরা পরামর্শ দিয়েছি।’

নির্বাচন কমিশন পুনর্গঠনের লক্ষ্যে আজ বিকেলে ১২ বিশিষ্ট ব্যক্তির সঙ্গে বৈঠক করে সার্চ কমিটি।

বিশিষ্ট এই ১২ ব্যক্তি হলেন- প্রাক্তন প্রধান নির্বাচন কমিশনার এ টি এম শামসুল হুদা, হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি আব্দুর রশিদ, অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য এস এম এ ফায়েজ, মানবাধিকারকর্মী সুলতানা কামাল, প্রাক্তন নির্বাচন কমিশনার ছহুল হোসাইন, ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন, স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমদ, সুজনের সাধারণ সম্পাদক বদিউল আলম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, পুলিশের প্রাক্তন মহাপরিদর্শক (আইজিপি) নুরুল হুদা।

সার্চ কমিটির চেয়ারম্যান আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে এ বৈঠকে কমিটির সদস্য হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্মকমিশন চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক ড. শিরীণ আখতার, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com