সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে

স্মার্ট মিটারে দেয়া যাবে বিদ্যুৎ বিল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬
  • ১৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : স্মার্ট বা প্রিপেইড মিটারের মাধ্যমে গ্রাহকদের বিদ্যুৎ বিল পরিশোধের সুবিধা চালু করতে কুমিল্লায় একটি পরীক্ষামূলক প্রকল্প চালু করবে মোবাইল ফোন অপারেটর রবি।

এ লক্ষ্যে সম্প্রতি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) ও এপলম্বটেক বিডির (বিপিডিবির কারিগরি সহযোগী প্রতিষ্ঠান) সাথে একটি চুক্তি সই করেছে অপারেটরটি।

পরীক্ষামূলক এই প্রকল্পটির আওতায় কুমিল্লার বিপিডিবির গ্রাহকরা রবি ক্যাশ পয়েন্ট লোগো চিহ্নিত এজেন্ট পয়েন্ট থেকে তাদের স্মার্ট বা প্রিপেইড মিটার রিচার্জ করতে পারবেন। ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে এই প্রকল্পটিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে। পরীক্ষামূলক প্রকল্পটি থেকে প্রাপ্ত অভিজ্ঞতা ও শিক্ষা দেশজুড়ে বিপিডিবির গ্রাহকদের জন্য প্রিপেইড মিটার সেবা চালু করতে সহায়ক হবে।

বিপিডিবির সিনিয়র সিস্টেম এনালিস্ট রতন কুমার পাল, রবির ডিজিটাল সার্ভিসেসের ভাইস প্রেসিডেন্ট দেওয়ান নাজমুল হাসান ও এপলম্বটেকের সিইও মো. সাইফুল্লাহ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন।

বিপিডিবির ছয়টি এলাকায় (চট্টগ্রাম, রাজশাহী, ময়মনসিংহ, কুমিল্লা, সিলেট ও রংপুর) বিল প্রদান সেবায় ইতোমধ্যে নেতৃত্বস্থানীয় পর্যায়ে রয়েছে রবি। এছাড়া ঢাকা ও চট্টগ্রামে ওয়াসা ও ডেসকোর গ্রাহকদের জন্যও বিল প্রদান সেবা পরিচালনা করছে অপারেটরটি।

রবি ইউলিটি বিল পে সার্ভিসের আওতায় গ্রাহকরা যেকোনো ‘রবি ক্যাশ পয়েন্ট’ চিহ্নিত এজেন্ট পয়েন্ট থেকে তাদের বিল পরিশোধ করতে পারেন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com