বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় ডাম্প ট্রাক-মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে পুলিশসহ নিহত ২ ৬ বছর চাকরিতেই শতকোটি টাকার মালিক গোপালগঞ্জের নির্মল! ঘরে আগুন দিয়ে ২ শিশুকে হত্যা : এক বছর পর পরিকল্পনাকারী গ্রেপ্তার কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না: খামেনি ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৫৪ তরুণদের স্বপ্নের দেশ গড়তে বিদেশি বন্ধুদের সহযোগিতা চান ড. ইউনূস বাংলাদেশের সাথে ইতিবাচক সম্পর্ক অব্যাহত থাকবে: ভারত কুমিল্লা এরিয়া পরিদর্শন করলেন সেনাপ্রধান কৃষিকে কৃষকবান্ধব করতে হবে: উপদেষ্টা সাবেক অ্যাটর্নি জেনারেলসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা সরকারের উদ্দেশ্য ব্যবসা-বাণিজ্য সহজ করা : বাণিজ্য উপদেষ্টা মিরাজের রক্তমাখা শার্ট নিয়ে তথ্য উপদেষ্টার সঙ্গে বাবার সাক্ষাৎ একদিনের ব্যবধানে ফের বাড়লো সোনার দাম, ভরি ১৩৮৭০৮ টাকা সরকারি বরাদ্দ বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে নাটোরে জোড়া খুনের মামলায় খালাস পেলেন বিএনপি নেতা দুলু আইনজীবীকে ৬ মাস গুম করে রাখার অভিযোগ ট্রাইব্যুনালে জাহাজ নির্মাণ শিল্পে বিশ্বব্যাংককে বিনিয়োগের আহ্বান গাজীপুরে কৃষকদল ও যুবদলের মধ্যে সংঘর্ষ আবারও ৪ দিনের রিমান্ডে আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডল জামালপুরে বিদ্যুৎস্পৃষ্টে অটোরিকশা চালকের মৃত্যু

স্মার্ট নাগরিক হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে: দুদক মহাপরিচালক

লক্ষ্মীপুর প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেন বলেছেন, ‘ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মিশন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করেছেন। এখন তার নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি। কোনো জাতি শিক্ষা ছাড়া উন্নতি করতে পারেনি। উন্নত বাংলাদেশ গড়তে সুশিক্ষায় সবাইকে শিক্ষিত হতে হবে। স্মার্ট জাতি ও নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। এতে ২০৪১ সালের মধ্যে আমরা স্মার্ট বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত হতে পারবো।’

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ের এসএসসি ও আল আরাফাহ দাখিল মাদরাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সৈয়দ ইকবাল হোসেন শিক্ষকদের উদ্দেশ্য করে বলেন, শিক্ষকরা হলেন শিক্ষার্থীদের পথ প্রদর্শক। এমনভাবে শিক্ষার্থীদের শিক্ষা দিতে হবে যেন আপনারা তাদের আদর্শ হয়ে থাকেন। শিক্ষার্থীদের স্বপ্ন দেখাতে হবে। শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি তাদেরকে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন দেখাবেন।  

মাদক নিয়ে তিনি বলেন, মাদককে না বলুন। গ্রামেগঞ্জে মাদক ছড়িয়ে পড়েছে। মাদক রোধে সংশ্লিষ্ট প্রশাসনকে জোরালো ভূমিকা রাখতে হবে। একটি চক্র মাদকের মাধ্যমে শিক্ষার্থীদের বিপদগামী করার চেষ্টা করছে। শিক্ষার্থীদের মাদকের গ্রাস থেকে রক্ষা করতে হবে। অন্যায় আর অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীদের কথা বলতে হবে। 

বিদ্যালয় ও মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি বেল্লাল হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন, রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার, রুস্তম আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ ছাইফ উদ্দিন, ফরিদা ইয়াসমিন, বামনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাফাজ্জল হোসেন মুন্সি ও সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন আরিফ প্রমুখ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com