সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’

স্মার্টফোনের ভাঙা কাচ জুড়ে যাবে হাতের স্পর্শে!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০১৭
  • ১৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য আসলেই এলো বড় সুখবর। কারণ আবিষ্কৃত হয়েছে এমন এক কাচ যা ভাঙলে আবার জোড়া লেগে যায় নিজে থেকে। শুনতে যতই অবিশ্বাস্য মনে হলেও, টোকিও বিশ্ববিদ্যালয়ের গবেষণাগারে এমনই এক দুর্দান্ত কাণ্ড ঘটিয়েছেন একদল গবেষক।

জানা গেছে, টোকিও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তাকুজো আইদার অধীনে একদল গবেষক তৈরি করছিলেন এক ধরনের আঠা। তখনই অকস্মাৎ সেখানে তৈরি হয়ে যায় সেই বিশেষ ধরনের কাচ। দেখা যায়, এই কাচে যদি চিড় ধরে, এমনকী যদি ভেঙেও যায়, তা হলেও এমনিতেই জুড়ে যাচ্ছে কাচ। কেবল হাতে ধরে রাখতে হবে কাচের ভাঙা অংশগুলি। কিছুক্ষণের মধ্যেই ঘটে যাবে ম্যাজিক!

এমন এক আবিষ্কার স্মার্টফোনের জগতে রাতারাতি বিপ্লব এনে দিতে পারে বলে মনে করছেন অধ্যাপক তাকুজো। এখন দেখার বিষয়, কত তাড়াতাড়ি এই নতুন আবিষ্কারকে নিজেদের ফোনে ব্যবহার করতে উদ্যোগী হয় স্মার্টফোন নির্মাতা সংস্থাগুলি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com