সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এ দেশ জালিমকে ক্ষমতায় রাখে না, ভুলে গিয়েছিলেন হাসিনা: রিজভী ভারত ২০০ একর জমি ফেরত দেবে ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার নির্দেশ প্রধান উপদেষ্টার নির্বাচিত সরকার পেতে হলে ‘দুটি’ কাজ করতে হবে : সারজিস যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে গুলি ও ছুরিকাঘাতে নিহত ২ ছুটির দিনেও আশুলিয়ায় চলছে ১৪০০ পোশাক কারখানা দেশীয় অস্ত্রসহ ৭ সন্ত্রাসীকে আটক করলো কোস্ট গার্ড মাজারে হামলা করে সুফিবাদী জনতাকে রাস্তায় নামতে বাধ্য করবেন না হোটেলকর্মী সিয়াম হত্যা: কারাগারে আসাদুজ্জামান নূর-মাহবুব আলী পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দোয়া-মাহফিল চট্টগ্রামে লাখো মানুষের অংশগ্রহণে মিলাদুন্নবীর জশনে জুলুস চকরিয়ায় পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিক হয়ে কাজের আহ্বান আটক মোজাম্মেল-শ্যামল দত্তদের ঢাকায় পাঠানো হচ্ছে: পুলিশ সুপার সোনারগাঁয়ে হাসিনা-রেহানা-জয়ের নামে মামলা ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে তারেক রহমানের বিবৃতি ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু সরকারি চাকরিতে ক্ষতিগ্রস্তদের সুবিধা দিতে কমিটি গঠন একটি মহল অন্তর্বর্তী সরকারকে অনির্দিষ্টকাল ক্ষমতায় রাখতে চায়

স্বৈরাচারের পরিণতির নিদর্শন হিসেবে গণভবনকে জাদুঘর বানানো হবে

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

স্বৈরাচারের পরিণতির নিদর্শন সংরক্ষণে গণভবনকে জাদুঘর বানানো হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। শনিবার গণভবন পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এই কথা জানান।

মো. নাহিদ ইসলাম বলেন, স্বৈরাচারী, ফ্যাসিস্ট রাষ্ট্রনায়ক আসলে কি পরিণত হয় এবং জনগণই যে আসল মালিকানার এবং ক্ষমতার মালিক সেই বিষয়টিকে একটি নিদর্শন হিসেবে পুরা পৃথিবীর বুকে রাখার জন্যই আমরা এই গণভবনটিকে জুলাই গণঅভ্যুত্থানের স্মৃতি জাদুঘরে পরিণত করার সিদ্ধান্ত নিয়েছি। সরকারের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, এটি আজকে আমাদের প্রাথমিক ভিজিট ছিল। এখানে যারা দায়িত্বরত আছেন গণপূর্ত এবং স্থাপত্য বিভাগে তাদের সঙ্গে কথা বলেছি। তাদের থেকে আমরা প্রাথমিক পরামর্শ নিয়েছি এবং আমাদের আকাঙ্ক্ষাগুলো বলেছি, আমরা কিভাবে দেখতে চাই সেটি বলা হয়েছে। এছাড়া ফরমাল কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে। আগামীকালকের মধ্যেই হয়তো কমিটি গঠন হয়ে যাবে।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com