সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সেনাবাহিনী প্রধানের শ্রদ্ধা সংসদে ‘মুজিব ও স্বাধীনতা’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী অসংক্রামক ব্যাধি থেকে পরিত্রাণ পেতে সচেতনতা প্রয়োজন: স্পিকার বাফেডার উদ্যোগে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে চীনা মন্ত্রী ও ইতালির পররাষ্ট্রসচিবের গাইবান্ধায় নদ-নদীর পানি কমেছে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন মঙ্গলবার পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু ১০ মাসে ১৩০ মিলিয়ন ডলার নিয়ে গেছেন বিদেশি নাগরিকরা বস্তায় চালের দাম ও জাত লেখা বাধ্যতামূলক করা হয়েছে : খাদ্যমন্ত্রী দেশে নিবন্ধিত সিমের সংখ্যা ৩৩ কোটি ২৭ লাখ ৫৬ হাজার ঘাম ঝরিয়ে নিজেকে ফিট করছেন শাবনূর মারা গেছেন ‘জল্লাদ’ শাহজাহান যাত্রাবাড়ীতে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার ৬ এবি ব্যাংকের পুলহাট উপশাখার উদ্বোধন মায়ের কুড়ালের আঘাতে প্রাণ গেলো মেয়ের শ্রমিকদের দাবির প্রতি মালিকদের শ্রদ্ধাশীল হতে হবে পুলিশ সদর দপ্তরের সঙ্গে ইউনিট প্রধানদের এপিএ সই ৮ জুলাই চীন সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী ভারতের সঙ্গে অমীমাংসিত বিষয়গুলো শান্তিপূর্ণ উপায়ে সমাধান হবে

স্বাস্থ্যের প্রকল্পগুলোর অগ্রগতি নিয়ে অসন্তোষ সংসদীয় কমিটির

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বুধবার, ১২ জুন, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকল্পগুলোর অগ্রগতিতে অসন্তোষ প্রকাশ করেছে ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’।

বুধবার (১২ জুন) জাতীয় সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির তৃতীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম। কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী, মো. মাহবুবউল আলম হানিফ, মোহাম্মদ নজরুল ইসলাম, প্রাণ গোপাল দত্ত, অপরাজিতা হক, মো. শাহরিয়ার আলম এবং খাদিজাতুল আনোয়ার বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে স্বাস্থ্যসেবা বিভাগের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ ও চলমান প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচন এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ ও এর আওতাধীন চলমান প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনার উপর আলোচনা অনুষ্ঠিত হয়।

বৈঠকে স্বাস্থ্যসেবা বিভাগের যন্ত্রপাতিসহ অন্যান্য ক্রয়ের ক্ষেত্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের স্বেচ্ছাচারিতা, অবহেলা ও দুর্নীতির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। বৈঠকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারদের আবাসন ব্যবস্থা নিশ্চিতকরণ এবং ডেপুটেশন বন্ধ করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে প্রতিটি মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষক সংকট দূরীকরণে যথাসময়ে ডাক্তারদের পদোন্নতি দেওয়া এবং অবসরপ্রাপ্ত অভিজ্ঞ ডাক্তারদের গেস্ট টিচার হিসেবে নিয়োগ দেওয়ার ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

এ ছাড়া, স্বাস্থ্য সেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতিতে অসন্তোষ প্রকাশ করা হয় এবং চলমান প্রকল্পগুলোর মেয়াদ ও ব্যয় বৃদ্ধি না করে নির্ধারিত সময়ের মধ্যে কাজ সমাপ্তকরণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে ।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থা প্রধান, স্বাস্থ্যসেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগসহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com