বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের

স্বাস্থ্যমন্ত্রীর বাসা ঘেরাওয়ে নার্স-পুলিশ সংঘর্ষ, আহত ২০

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ জুন, ২০১৬
  • ১১৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: পিএসসির মাধ্যমে নিয়োগ বাতিল ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে স্বাস্থ্যমন্ত্রীর বাসভবনের সামনে অবস্থানরত নার্সদের জলকামান ও লাঠিচার্জ করে সরিয়ে দিয়েছে পুলিশ। এ সময় উভয়ের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় ৮ পুলিশ সদস্যসহ আহত হয়েছেন অন্তত অর্ধশতাধিক।

এদিকে দাবি আদায়ে শান্তিপূর্ণ অবস্থানে পুলিশ অতর্কিত হামলা চলিয়েছে নার্সরা এমন অভিযোগ করলেও পুলিশ বলছে, এলাকার নিরাপত্তা বিধানেই তাদের সরিয়ে দেওয়া হয়েছে। এরই জের ধরে রাতে ঢাকা মেডিকেল কলেজের হাসপাতালের জরুরী বিভাগের সামনে অবস্থান নেয় আন্দোলনকারীরা।

ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে দীর্ঘদিন ধরে করা আন্দোলনের ধারাবাহিকতায় সন্ধ্যা থেকেই স্বাস্থ্যমন্ত্রীর বাসভবনের সামনে অবস্থান করছিলো আন্দোলনরত নার্সরা। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে জলকামান ব্যবহার করে পুলিশ।

এর এক পর্যায়ে উভয়ের মধ্যে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। এসময় আন্দোলনরতরা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে উঠে।

ঘটনার এক পর্যায়ে হাঠাৎই আবির্ভাব হয় সাদা পোশাকে একদল যুবকের। লাঠিসোঠা নিয়ে আন্দোলনরত নার্সদের উপর হামলা চালাতে দেখা যায় তাদের।

এদিকে পুলিশের হামলায় আহত নার্সদের অভিযোগ, গত ১ মে আন্দোলনরত নার্সদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী। তবে এক মাস পার হলেও দাবি পূরণে সরকারের পক্ষ থেকে কোনোপ্রকার পদক্ষেপ না দেখেই তারা আবারো আন্দোলনে নামেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানান।

এদিকে পুলিশের দাবি বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি ও আইন-শৃঙ্খলা বাহিনীর উপর হামলার জন্যই নার্সদের সরিয়ে দিতে বাধ্য হয়েছেন তারা।

পরে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালের জরুরী বিভাগের সামনে আবারো অবস্থান কর্মসূচী পালন করেন আন্দোলনরত নার্সরা। এসময় তারা আহতদের মধ্যে ৩ জনের মৃত্যুর অভযোগ করেন। যদিও বিষয়টির কোন সত্যতা নেই বলে জানিয়েছ পুলিশ।

বাংলাদেশ সরকারি কর্মকমিশন ঘোষিত গত ২৮ মার্চ লিখিত পরীক্ষার মাধ্যমে নার্স নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই আন্দোলনে নামেন বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস এসোসিয়েশন ও বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটি নামের দুইটি সংগঠন।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com