বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

স্বাস্থ্যকর হলেও ওজন বাড়ায় যেসব খাবার

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
  • ৩৪ বার পড়া হয়েছে

এমন অনেক খাবার আছে যা স্বাস্থ্যের পক্ষে ভালো হলেও আপনার ওজন কমানোর ক্ষেত্রে বাঁধা সৃষ্টি করে। এসব খাবার শরীরের জন্য উপকারী হলেও ওজন নিয়ন্ত্রণের কথা ভেবে এড়িয়ে চলা উচিত। চলুন জেনে নেওয়া যাক এমন কিছু খাবারের কথা।

স্মুদি:

স্মুদি শরীরের জন্য কত ভালো তা বলার অপেক্ষা রাখে না। তবে এতে লুকিয়ে আছে চিনি। অনেক ফলের প্রাকৃতিক চিনির মাত্রা অনেক বেশি। এতে করে ক্যালোরির পরিমাণ বাড়ে এবং ওজন বেড়ে যায়।

দই:

দই শরীরের জন্য অনেক ভালো। তবে কিছু ফ্লেভার দেওয়া দইয়ে অতিরিক্ত চিনি থাকে যা পরবর্তীতে ওজন বাড়ায়।

বাদাম:

বাদামের উপকারিতার কথা এককথায় বলে শেষ করা যাবে না। বাদামে স্বাস্থ্যকর ফ্যাট রয়েছে যা দিনশেষে ওজন বাড়ায়।

গ্রানোলা:

গ্রানোলা ফাইবার সমৃদ্ধ একটি আদর্শ খাবার হতে পারে সকালের নাস্তায়। তবে এতে অনেক চিনি আর তেল থাকে যা ওজন বাড়ায়।

পপকর্ন:

পপকর্ন অনেক ভালো একটি খাবার যদি ফ্রেশ হয়। তবে আপনি যদি প্যাকেট করা পপকর্নের কথা বলেন তাহলে তা শরীরের ওজন বাড়ায়।

অ্যাগেভ সিরাপ:

অ্যাগেভ সিরাপ চিনি ও মধুর বিকল্প হিসেবে কাজ করে। তবে এই সিরাপে বেশি পরিমাণে ফ্রুকটোজ থাকে তা মেটাবোলিজমে প্রভাব ফেলে আর এতে করে ওজন বাড়ে।

রেস্টুরেন্টের সালাদ:

সালাদ এক কথায় শরীরের জন্য অনেক ভালো হলেও রেস্টুরেন্টে যে সালাদ বানানো হয় তাতে সালাদের উপকরণ ছাড়াও বাদাম ও আরো  অনেক উপাদান থাকে। এজন্য খাওয়ার আগে দেখে নিন কী কী উপাদান আছে।

অ্যাভোকাডো:

অ্যাভোকাডো অনেক উপকারী একটি ফল তবে অ্যাভোকাডোতে উপকারী ফ্যাট থাকে যার ফলে শরীর মুটিয়ে যায়।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com