রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু

স্বাধীনতা যুদ্ধের মর্টার শেল জীবননগরে উদ্ধার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ নভেম্বর, ২০১৯
  • ৫১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(চুয়াডাঙ্গা)প্রতিনিধি: ১৯৭১ সালে স্বাধীনতার যুদ্ধের সময়ের একটি পরিত্যক্ত মর্টার শেল চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা থেকে উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় উপজেলার ধোপাখালী গ্রাম থেকে মর্টার শেলটি উদ্ধার করা হয়। বর্তমানে মর্টার শেলটি পুলিশ পাহারায় ধোপাখালী গ্রামেই আছে। নিরাপত্তা বাহিনীর মাইন বিশেষজ্ঞ দলের সদস্যরা উক্ত শেলটি পরীক্ষা করবেন।

জানা যায়, জীবননগর উপজেলার মনোহরপুর ইউনিয়নের ধোপাখালী গ্রামের পশ্চিমপাড়ার মৃত গোলাম হোসেনের ছেলে নুরুউদ্দিন (৫৫) বসতভিটায় নতুন একটি বাড়ি নির্মাণের জন্য শুক্রবার সন্ধ্যায় মাটি খোঁড়ার কাজ করছিলেন।

এক পর্যায়ে পরিত্যক্ত মর্টার শেলটির দেখা মেলে। এসময় তা দেখতে উৎসুক জনতার ভিড় জমে। পুলিশ প্রশাসন ঘটনা জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করে এবং ঘটনাস্থলটি পুলিশ পাহারায় রাখা হয়েছে।

মনোহরপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার আহসান হাবিব রিপন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে একটি বাড়ি নির্মাণের জন্য মাটি খোঁড়ার এক পর্যায়ে মর্টার শেলটি দেখা যায়।

ধারণা করা হচ্ছে, শেলটি বাংলাদেশ-পাকিস্তান যুদ্ধের সময় ফেলে রাখা হয়। তবে মর্টার শেলটি নিস্ক্রিয় কি না তা আপাতত বলা যাচ্ছে না। বর্তমানে মর্টার শেলটি পুলিশ পাহারায় ঘটনাস্থলেই রাখা হয়েছে। তবে সেখানে উৎসুক জনতার ভিড় রয়েছে।

জীবননগর থানার ওসি শেখ গনি মিয়া বলেন, মর্টার শেলটি পুরাতন এবং পরিত্যক্ত। মাটির অনেক নিচ থেকে উদ্ধার হয়েছে। সবার ধারণা বাংলাদেশ-পাকিস্তান যুদ্ধের সময় মর্টার শেলটি সেখানে রাখা হয়।

আমরা নিরাপত্তা বাহিনীর বিশেষজ্ঞ দলকে খবর দিয়েছি। তারা আসলেই জানা যাবে মর্টার শেলটি সক্রিয় কিনা। বর্তমানে মর্টার শেল পুলিশের বিশেষ পাহারায় রাখা হয়েছে।

বাংলা৭১নিউজ/পিআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com