মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

স্বর্ণ-কচ্ছপসহ গ্রেফতার বাবা-ছেলে রিমান্ডে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯
  • ৬১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে তিন কেজি ওজনের ১২টি স্বর্ণবার ও বিরল প্রজাতির ৮০টি কচ্ছপসহ গ্রেফতার এমএ খালেক ও তাজুল ইসলামের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার তাদের দুইজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় বিমানবন্দর থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার দুপুরে শুল্ক গোয়েন্দা ও ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ দল ব্যাংকক থেকে টিজি৩২১ ফ্লাইটে আসা যাত্রী এমএ খালেক ও তার ছেলে তাজুল ইসলামের কাছ থেকে ১২টি স্বর্ণবারসহ তাদের গ্রেফতার করে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. শহীদুল ইসলাম বলেন, গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা ও কাস্টমস হাউজের প্রিভেনটিভ দল জানতে পারে ব্যাংকক থেকে টিজি৩২১ ফ্লাইটযোগে আসা এক যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। এর পরিপ্রেক্ষিতে কাস্টমস গোয়েন্দা ও ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ দল ওই ফ্লাইটে আসা যাত্রীদের দিকে নজর রাখে এবং বিভিন্ন জায়গায় অবস্থান নেয়। বৃহস্পতিবার দুপুরে যাত্রী এমএ খালেক গ্রিন চ্যানেল অতিক্রম করে দুই নম্বর গেটে তার ছেলে তাজুল ইসলামের কাছে কালো স্কচটেপে মোড়ানো বস্তু হস্তান্তর করলে তাদের আটক করা হয়।

তাদের আটক করে ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে স্কচটেপ মোড়ানো বস্তু খুলে স্বর্ণবারগুলো পাওয়া যায়। জব্দ স্বর্ণবারের মূল্য এক কোটি ৪৯ লাখ ৮৭ হাজার টাকা।

এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রী ও তার ছেলের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ছাড়া তার ব্যাগেজ খুলে আমদানি শর্তযুক্ত ৮০টি অ্যাকুইরিয়াম কচ্ছপ জব্দ করা হয়।

বাংলা৭১নিউজ/এসক

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com