সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

স্পেনে মসজিদ হামলায় স্থানীয়দের প্রতিবাদ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৯ বার পড়া হয়েছে

স্পেনের সান জাভিয়ের শহরে মসজিদে সহিংস হামলায় প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় অধিবাসীরা। স্থানীয় সংবাদ মাধ্যম সূত্র জানায়, গত রবিবার (২২ ফেব্রুয়ারি) সান জাভিয়ের ও মুর্সিয়া শহরের অধিবাসীরা মসজিদের নিকটস্থ প্রাঙ্গণে বিস্ফোরণ হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানায়। 

স্থানীয় সংবাদ মাধ্যম লা ভারদাদকে ফ্রান্সিসকা চিউকোস বলেন, ‘ঘুম না হওয়ায় আমি বাসার বেলকনিতে বসে ছিলাম। এমন সময় আমি বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পাই। বিকট শব্দে পুরো ভবন কেঁপে ওঠছে।’ 

বিকট বিস্ফোরণ ও কালো ধোঁয়া দেখতে পেয়ে তিনি প্রতিবেশীদের ডাকাডাকি করেন এবং পুলিশকে খবর দেন। আগুন ছড়িয়ে পড়ার আগেই পুলিশ সদস্য এসে পৌঁছে। বিস্ফোরণে মসজিদের প্রধান ফটক ও জানালা ক্ষতিগ্রস্ত হয়। 

পুলিশ সদস্যরা আবিষ্কার করে যে এক বা একাধিক অপরাধী মসজিদের জানালায় মরণ ঘাতক কোনো কিছু স্প্রে করে। হয়ত মসজিদে আগুন ধরানো উদ্দেশ্যে তারা বিস্ফোরণ ঘটিয়েছে। মসজিদে হামলার কারণে স্থানীয় অনেকের মধ্যে বিভ্রান্তি ও ভুল বোঝাবুঝি তৈরি হয়। 

স্থানীয় অধিবাসী মুহাম্মদ মেহেদি জানান, এখানের মুসলিম বা স্পেনিশদের সঙ্গে কখনো কোনো সমস্যা হয়নি। আমরা সব সময় একে অপরকে সম্মানের চোখে দেখে আসছি। 

মসজিদের ইমাম ইবরাহিম রাবি জানান, মুসলিম জনগোষ্ঠীর সঙ্গে স্থানীয়রা সব সময় অত্যন্ত মিলেমিশে থেকেছে। এমন কিছু ঘটবে বলে আমি কখন ভাবিনি। আশা করি দ্রুততর সময়ে তা মীমাংসা হবে বলে আমি আশা করি। তবে আমাদের শান্তিপূর্ণ সহাবস্থানকে লক্ষ্য করে হামলাকারীদের উদ্দেশ্য কখনো সফল হবে না।’

স্পেনে প্রায় ২১ লাখ মুসলিম বসবাস করে। এর মধ্যে দেশটির দক্ষিণপূর্বাঞ্চল মুর্সিয়া শহরে লক্ষাধিক লোক বসবাস করে। ডানপন্থী দলের সম্প্রতি মুসলিম স্পেনের বিরুদ্ধে ।

বাংলা৭১নিউজ/এএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com