শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

স্পিকারের নিজস্ব তহবিল থেকে ত্রাণ বিতরণ শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৩৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(রংপুর)প্রতিনিধি: করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষে আজ বুধবার তার নিজ নির্বাচনী আসন রংপুর-৬ এর পীরগঞ্জ উপজেলায় দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। স্পিকারের ব্যক্তিগত তহবিল থেকে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের মাধ্যমে এ ত্রাণ বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়।

প্রত্যেক পরিবারের মাঝে পাঁচ কেজি চাল, পাঁচ কেজি আলু, এক কেজি ডাল, একটি সাবান ও একটি মাস্ক বিতরণ করা হয়।

সকালে প্রথম পর্যায়ে উপজেলার ১নং চৈত্রকোল, ২নং ভেন্ডাবাড়ী, ৪নং কুমেদপুর, ৬নং টুকুরিয়া, ৭নং বড় আলমপুর, ৮নং রায়পুর ও ১১নং পাঁচগাছী সর্বমোট ৭টি ইউনিয়নের ৩৫০টি পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এরই ধারাবাহিকতায় দ্বিতীয় পর্যায়ে উপজেলার অবশিষ্ট ৮টি ইউনিয়ন ও পৌরসভায় ৪৫০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।

স্পিকার এক বার্তায় জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের সবচেয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠী, যেমন- কৃষি শ্রমিক, দিনমজুর, রিক্সা ও ভ্যান চালক, পরিবহন শ্রমিক, ভিক্ষুক, প্রতিবন্ধী, পথশিশু, স্বামী পরিত্যাক্তা/বিধবা নারী এবং হিজড়া সম্প্রদায়ের প্রতি বিশেষ নজর রাখাসহ ত্রাণ সহায়তা প্রদান নিশ্চিত করতে হবে বলে নির্দেশনা প্রদান করেছেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সমগ্র বিশ্বের সাথে সাথে করোনা ভাইরাসের সংক্রমণ বাংলাদেশে বাড়ছে। এ অবস্থায় প্রত্যেককে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা নির্দেশনা মেনে চলতে হবে। সকলে বাড়িতে থাকুন।

সঙ্গনিরোধ অবস্থা বজায় রেখে ত্রাণ বিতরণকালে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com