সোমবার, ২০ মে ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ী নিহত বিশ্ব মেট্রোলজি দিবস আজ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বন্দরে সতর্ক সংকেত মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ‘বিশ্বের উন্নত দেশগুলোকে বিনিয়োগে আকৃষ্ট করছে বাংলাদেশ’ ভোটের মাঠের নিরাপত্তায় প্রায় দুই লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন হজ পালন করতে সৌদি পৌঁছেছেন ৩০৮১০ জন দ্বিতীয় দিনে ফের সড়ক অবরোধ অটোরিকশা চালকদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত

স্ট্রোকের বৈজ্ঞানিক সাফল্যের ইনজেকশন এখন ইমপালস হাসপাতালে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৯ মে, ২০১৮
  • ৩৫১০ বার পড়া হয়েছে
bty

বাংলা৭১নিউজ, ঢাকা: স্ট্রোক রোগের চিাকৎসা দেয়া এখন বাংলাদেশের ইমপালস হাসপাতালেই সম্ভব। দ্রুততম সময়ের মধ্যে রোগীকে হাসপাতালে নিয়ে আসতে পারলে তার সঠিক চিকিৎসা দেওয়া সহজসাধ্য।

ঢাকার তেজগাঁও শিল্প এলাকায়  অবস্থিত ইমপাল্স হাসপাতালে’র উদ্যোগে আজ মঙ্গলবার (৮মে) সন্ধ্যায় ডাক্তার এবং নার্সদের নিয়ে হাসপাতালের সেমিনার হলে“হ্যান্ডসঅন ট্রেইনিং ইন একিউট স্ট্রোকম্যানেজমেন্ট শীর্ষক”একটি সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইমপাল্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডাঃ জাহীর আল-আমিন।

সেমিনারে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন স্ট্রোকইউনিটের প্রধান ডাঃ মোঃ শহীদুল্লাহ সবুজ। সেমিনারে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডাঃ মোঃ আফতাব হালিম ও ডাঃ সুবাস কান্তি দে।

সেমিনারে বক্তারা বলেন, স্ট্রোক রোগের চিাকৎসা দেয়া এখন বাংলাদেশের ইমপালস হাসপাতালেই সম্ভব। দ্রুততম সময়ের মধ্যে রোগীকে হাসপাতালে নিয়ে আসতে পারলে তার সঠিক চিকিৎসা দেওয়া সহজসাধ্য। এই রোগের চিকিৎসার সর্বশেষ বৈজ্ঞানিক সাফল্যের ইনজেকশন Alteplase (Actylase) এখন ইমপাল্স হাসপাতালে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় পরিচ্ছন্ন ও মনোরম পরিবেশে ১৬ তালা এই হাসপাতালটি গড়ে তোলা হয়েছে। চিকিৎসার আধুনিক সকল সুবিধা সম্বলিত এই হাসপাতালটি একটি পূর্নাঙ্গ হাসপাতাল। চিকিৎসার অত্যাধুনিক যন্ত্রপাতি ছাড়াও এই হাসপাতালটিতে সার্বক্ষনিকভাবে রোগীদের সেবায় রয়েছেন একদল বিশেষজ্ঞ ডাক্তার।

ইমপালস্ হাসপাতালে যাওয়ার ঠিকানা হচ্ছে-৩০৪/ই, তেজগাঁও, শিল্প এলাকা, ঢাকা-১২০৮। হট লাইন ১০৬৪৪, ফোন: ৯৮৩১০৩৪-৪৩। এ্যাপয়েন্টমেন্টের জন্য: ০১৭১৫০১৬৭২৭, ওয়েব: www.impulsehospitalbd.com

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com