শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

স্টোকসকে গালি দিয়ে এক ম্যাচ নিষিদ্ধ রাবাদা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৮ জুলাই, ২০১৭
  • ৩৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: লর্ডসে চলছে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্ট। এই টেস্টের প্রথম দিন দলীয় ১৯০ রানে বেন স্টোকসকে আউট করেন কাগিসু রাবাদা। ৫৬ রানের মাথায় উইকেটের পেছনে কুইন্টন ডি কককে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন স্টোকস।

তিনি আউট হওয়ার পর পরই বুনো উল্লাস করেন রাবাদা। পাশাপাশি বেন স্টোকসকে উদ্দেশ্য করে বাজে ভাষা ব্যবহার করেন। তিনি যে বাজে ভাষা ব্যবহার করেছেন সেটা স্ট্যাম্পের পাশে থাকা মাইক্রোফোনে ধরা পড়ে। তার এমন অখেলোয়াড়সুলভ আচরণের কারণে নামের পাশে একটি ‘ডিমেরিট’ পয়েন্ট যোগ হয়েছে।

আইসিসির নিয়মানুযায়ী কোনো খেলোয়াড়ের নামের পাশে চারটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হলে সে এক ম্যাচ নিষিদ্ধ হবে। এর আগে গেল ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার ব্যাটসম্যান নিরোশান ডিকভেলার সঙ্গে ঝগড়ায় জড়িয়ে তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন রাবাদা। গতকাল আরো একটি ডিমেরিট পয়েন্ট পাওয়ায় মোট চারটি পয়েন্ট হওয়ায় স্বয়ংক্রিয়ভাবে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন রাবাদা।

এই নিষেধাজ্ঞার ফলে ইংল্যান্ডের বিপক্ষে ট্রেন্ট ব্রিজে অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না তিনি। এক ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি তার ম্যাচ ফি এর ১৫ শতাংশ জরিমানাও করা হয়েছে। শুক্রবার রাবাদা তার অপরাধ স্বীকার করে নিয়েছে। পাশাপাশি মেনে নিয়েছেন জরিমানা ও নিষেধাজ্ঞা। সে কারণে, কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

রাবাদার নিষেধাজ্ঞা কিছুটা হলেও ব্যাকফুটে ঠেলে দিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। তার মতো একজন গুরুত্বপূর্ণ বোলারকে ছাড়াই যে দ্বিতীয় টেস্টে মাঠে নামতে হবে তাদেরকে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com