মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

স্কুলের ক্লাস জোয়ার ভাটা নির্ভর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৬ জুলাই, ২০১৭
  • ৫১৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এম.নাজিম উদ্দিন,পটুয়াখালী প্রতিনিধি: জোয়ারের পানি ও টানা ৪ দিনের বৃষ্টি পাতে পটুয়াখালী বাউফলের চরাঞ্চল ও নিচু এলাকার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। রাস্তাঘাট পানিতে তলিয়ে যাওয়ায় যাতায়ত ব্যাবস্থা হয়েছে নৌকা নির্ভর। পানিতে তলিয়ে যাওয়ায় এসব নিচু এরাকার প্রাইমারী স্কুল চলছে জোয়ার ভাটার ওপর নির্ভর করে।

Patuakhali Pic-2 (25.07.17)

নাজিরপুর, কেশবপুর, ধুলিয়ার তেঁতুলিয়া পাশের আরসিসি সড়কের ভাঙন দিয়ে পানি প্রবেশ করে মুল ভূখন্ডের ১০ গ্রামের মানুষ পানি বন্ধি হয়েছে। অনেকের বসত ঘর, বাগান বাড়িতে পানি ডুকে পড়ায় স্বাভাবিক কর্মকান্ডে পড়তে হয়েছে বিপাকে। গ্রীষ্ম কালীন সবজি ক্ষেত, মাছের ঘের, পুকুর, উঠতি আউশের ও আমন ধানের বীজতলা ২-৩ ফুট পানিতে তলিয়ে মারাত্মক ফসলহানির আশঙ্কা দেখা দিয়েছে।

এদিকে মুলভুখন্ড থেকে বিছিন্ন মমিনপুরের চর, চরআলগী, চরতাবলীগ, চরআদবড়াল, চরফেডারেশন, চরওয়াডেল, চরমিয়াজান, চররায়সাহেব, চরবাসুদেবপাশা, চরব্যারেট পানিতে তলিয়ে তেঁতুলিয়া নদীর সাথে একাকার হয়ে বেহাল দশা হয়েছে। এসব এলাকার মানুষের যাতায়ত, ঘর-গৃহস্থলি, রান্না-বান্না ও সেনিটেশন ব্যাবস্থা ভেঙে পড়েছে। শ্রমজীবি মানুষের স্বাভাবিক কাজ কাম ব্যহত হয়ে পোহাতে হচ্ছে চরম দূর্ভোগ।

Patuakhali Pic-3 (25.07.17)

বাউফল উপজেলা কৃষি কর্মকর্তা মো. সারোয়ার জামান জানায়, উপজেলার ১৫ ইউনিয়নে ৩ হজার১৫০ হেক্টরে আউশ চাষ হয়েছে। কিছু কিছু এলাকায় উঠতি আউশের ক্ষতির সম্ভাবনা থাকলেও বড় ধরনের ক্ষয়-ক্ষতির আশঙ্কা নেই। নিচু এলাকায় আমন বীজ নষ্ট হওয়ার কথা জানাগেছে। এক্ষেত্রে কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ দেয়া হচ্ছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com