বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

স্কাউটসরাই আগামীদিনে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ বির্নিমাণ করবে-প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১ এপ্রিল, ২০১৮
  • ১১৮ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, বি এম হান্নান, চাঁদপুর প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী দিনে স্কাউটসরা বাংলাদেশের নেতৃত্ব দেবে। তোমরাই জাতির পিতার স্বপ্ন ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বির্নিমান করবে। এ জন্য তোমারদেরকে যোগ্য হয়ে গড়ে ওঠতে হবে দেশের জন্য। দেশপ্রেমে উদ্ধুদ্ব হতে হবে। মানুষকে ভালো বাসতে হবে। ইতোমধ্যে প্রশিক্ষন পাচ্ছ দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য। জীবনে প্রতিষ্ঠিত হওয়ার পর এ কাজগুলো কেউ ভুলে যাবে না। এ মানুষিকতা ধরে রাখতে হবে।

প্রধানমন্ত্রী চাঁদপুরের হাইমচর চরভাঙ্গায় বাংলাদেশ স্কাউটস-এর ৬ষ্ঠ জাতীয় কমডেকার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কমপক্ষে দুটি করে কাব, স্কাউট, রোভার স্কাউট গড়ে তোলার আহ্বান জানান। এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার কথা ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা দেশের উন্নয়ন করে যাচ্ছি। আর্থসামাজিক খাতে দেশ অনেক এগিয়ে যাচ্ছে। এ উন্নয়ন অব্যাহত রাখতে হবে। তিনি শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন আমাদের ছেলে মেয়েরা যাতে সু-শিক্ষা পায়,সু-স্বাস্থের অধিকারী হয় তাদের মন-মানুষিকতা যেনো আরো উন্নত হয় এবং তারা যেনো সৃষ্টিধর্মী হয়, সে বিষয়টি লক্ষ্য রেখেই আমারা শিক্ষা দিতে চাই।

তিনি বলেন, বাংলাদেশ হবে একটি শান্তিপুর্ণ দেশ। তাই সন্ত্রাস, জঙ্গিবাদ এবং মাদক সম্পুর্নরুপে নির্মুল করতে হবে। আর এসব করতে হলে সচেতনতা দরকার। বাবা-মা,ভাই-বোন, শিক্ষক, মসজিদের ইমাম এবং বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের শিক্ষকদের বিশেষ ভুমিকা রাখতে হবে, সবাইকে এগিয়ে আসতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাইমচরে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার ঘোষনা দেন। তিনি বলেন যাতে এখানে শিল্প কলকারখানা গড়ে ওঠে, মানুষের কর্মসংস্থান হতে পারে সেই সাথে এ অঞ্চলের উন্নতি জন্য পর্যটন কেন্দ্র ও নৌ ভ্রমনের জন্য চমৎকার জায়গা হিসেবে গড়ে তোলা হবে।

রোববার (১ এপ্রিল) সকাল ১১টায় ২মিনিটে তাকে বহনকারী হেলিকপ্টারটি হাইমচর কলেজ মাঠে অবতরণ করে। সেখান থেকে তিনি গাড়িতে করে মেঘনা নদীর পাড় চরভাঙ্গায় বেলা ১১টা ১২মিনিটে বাংলাদেশ স্কাউটস-এর ৬ষ্ঠ জাতীয় কমডেকায় যোগ দেন।

কমডেকায় সারা দেশ থেকে ৬ হাজার ৪শ’ ৬০ জন, ভারত, নেপাল ও আমেরিকা থেকে ২৫ জন স্কাউট, রোভার স্কাউট সদস্য ও কর্মকর্তা অংশগ্রহণ করছে। এর মধ্যে সবচে’ বেশি অংশ নিয়েছে চাঁদপুর জেলা থেকে।

বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় ভাষন দেবেন। জোহরের নামাজ এবং মধ্যাহ্ন বিরতির সময় তিনি চাঁদপুর সার্কিট হাউজে অবস্থান করবেন।

এ সফরে তিনি চাঁদপুরবাসীর জন্য ২৩টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ২৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। চাঁদপুর স্টেডিয়ামে আয়োজিত সভাস্থলের পাশে বসানো ডিসপ্লে বোর্ডে একযোগে ৪৮টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

বিকেল ৩টায়  তিনি চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখার কথা । প্রধানমন্ত্রীর আগমন কেন্দ্র করে চাঁদপুরে ইতিহাসের সবচেয়ে বড় জমায়েত করার লক্ষ্য নিয়েছে জেলা আওয়ামী লীগ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com