সোমবার, ০৮ জুলাই ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আগামী সপ্তাহে ফের বৃষ্টি বাড়তে পারে খেলনা পিস্তল নিয়ে ধর্মমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে আটক ২ যুবক পদ্মাপাড়ে বেড়িবাঁধের জন্য হাহাকার আজও সর্বাত্মক কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছে ঢাবি শিক্ষক সমিতি কোটা সংস্কার আন্দোলন: সড়ক-রেললাইন অবরোধ রাবি শিক্ষার্থীদের পুতিনের সঙ্গে বৈঠক করবেন মোদি, নজর গোটা বিশ্বের আমজাদ খান চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ লক্ষ্মীপুরে বাসচাপায় নানা-নাতনির মৃত্যু নেপোলিয়নের পিস্তল উঠল নিলামে, ২১ কোটিতে বিক্রি ভারতীয় তরুণীর হারানো আইফোন উদ্ধার করল চট্টগ্রাম ডিবি দীর্ঘমেয়াদে ক্ষমতা ভোগের স্বপ্ন জনগণ পূরণ হতে দেবে না: ফখরুল দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশি নিহত টাঙ্গাইলে বিপৎসীমার ওপরে তিন নদীর পানি, ৪৪ হাজার মানুষ পানিবন্দি চীনের পথে প্রধানমন্ত্রী উরুগুয়েতে নার্সিং হোমে আগুন, নিহত ১০ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি যুবক নিহত নতুন শর্তে ফের যুদ্ধবিরতি আলোচনার বুকে ছুরিকাঘাত নেতানিয়াহুর! অভিযোগ গঠন বাতিল চেয়ে হাইকোর্টে ড. ইউনূস ম্যাক্রোঁর কৌশলেই বাজিমাত, ফ্রান্সে ক্ষমতায় যাওয়া হচ্ছে না উগ্র ডানপন্থীদের! দেশে ফিরলেন ৫৬ হাজার ৩৩১ হাজি, মৃত্যু বেড়ে ৬২

সৌদি বিমানে বাংলাসহ ৯ ভাষায় ওমরাহ যাত্রার ভিডিও প্রদর্শন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
  • ২৯ বার পড়া হয়েছে

বিমানযাত্রীদের সামনে ভিডিও প্রদর্শনের মাধ্যমে হজ ও ওমরাহ পালনের পদ্ধতি প্রদর্শন করা হয়েছে। সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশটির ১৪৪টি বিমানে ৯টি ভাষায় তা প্রদর্শন করা হয়। গত ১৯ ডিসেম্বর জেদ্দায় প্রিন্স সুলতান একাডেমি অব এভিয়েশন সায়েন্সেসের সদর দপ্তরে ‘রিহলাতুল উমর’ বা ‘জার্নি অব অ্যা লাইফটাইম’ নামে এই ডকুমেন্টারি ফিল্মটি উদ্বেধান করেন হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. তাওফিক আল-রাবিয়াহ।  

সৌদি সংবাদ মাধ্যম আল-আরাবিয়া জানায়, বিভিন্ন দেশের ওমরাহযাত্রীদের মধ্যে সচেতনতাবোধ তৈরি করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

সৌদির ওয়াকফ বিভাগ ও সৌদি এয়ারলাইন্সের যৌথ উদ্যোগে আরবি, ইংরেজি, বাংলা, ফার্সি, ফ্রেঞ্চ, হাউসা, ইন্দোনেশিয়ান, তুর্কি, উর্দুসহ মোট ৯ ভাষায় ডকুমেন্টারি ফিল্মটি প্রদর্শন করা হয়। এতে ৮ শয়ের বেশি লোকের ভূমিকায় পবিত্র হজ ও ওমরাহ পালনের সব নিয়ম-নীতি আকর্ষণীয় বর্ণনায় তুলে ধরা হয়। সৌদি এয়ারলাইন্সের বিমানে যাত্রীদের বিনোদন কন্টেন্ট হিসেবে তা অন্তর্ভুক্ত করা হবে।  হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের সাধারণ বিভাগের পরিচালক তুর্কি আল-খালাফ জানিয়েছেন, হজ ও ওমরাহ চ্যানেলের মাধ্যমে ফিল্মটি সৌদি এয়ারলাইন্সের বিমানে দেখানো হবে। এই ভিডিওর মাধ্যমে বিমানবন্দর, আল-হারামাইন এক্সপ্রেস ট্রেন স্টেশন, মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদসহ বিভিন্ন স্থানে ওমরাহযাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ নির্দেশনা তুলে ধরা হয়।  

সূত্র : আল-আরাবিয়াহ

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com