শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সৌদি বাদশাহর আমন্ত্রণে ১ হাজার শহীদ পরিবারের হজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২ আগস্ট, ২০১৭
  • ৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সৌদি বাদশাহ প্রতি বছরই ভ্রাতৃত্ব ও ভালোবাসার নির্দশন স্বরূপ প্রতি বছরই বিশ্বের বিভিন্ন দেশের শহীদ পরিবারের সদস্যদের হজ সম্পাদনের জন্য রাজকীয় অতিথি হিসেবে আমন্ত্রণ জানান। সৌদি আরবের রাষ্ট্রীয় খরচে ওই সব শহীদ পরিবার হজ সম্পাদন করেন।

এরই ধারাবাহিকতায় এ বছর মিসরের ১ হাজার শহীদ পরিবার সৌদি বাদশাহর আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে হজ পালন করবেন। মিসরের রাজধানী কায়রো অবস্থিত সৌদি দূতাবাসের রাষ্ট্রদূত আহমদ বিন আব্দুল আজিক কাত্তান (৩১ জুলাই সোমবার) এ ঘোষণা দেন। খবর আরব নিউজ।

মিসরের সৌদি রাষ্ট্রদূত আহমদ বিন আব্দুল আজিজ কাত্তান এক বিবৃতিতে জানান, ‘বাদশাহ সালমান মিসরের মাতৃভূমির জন্য যে সব সৈনিক প্রাণ দিয়েছেন তাদের পরিবারের সদস্যদের হজ সম্পাদনের সার্বিক ব্যবস্থাপনার নির্দেশ দিয়েছেন। হজ সম্পাদনের যেন তাদের কোনো সমস্যা না হয় সে দিকে দৃষ্টি দেয়া বিশেষ তাগিদ দিয়েছেন।’

২০১৫ সালে সৌদি আরবের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশের আবহা শহরের স্থানীয় নিরাপত্তা বাহিনীর অফিসে অবস্থিত একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় ১৭ জন লোক নিহত এবং অনেক লোক আহত হয়।

উল্লেখ্য যে, ওই আত্মঘাতী বোমা হামলায় ৪ বাংলাদেশি নিহত হন। ওই বছরই শহীদ বাংলাদেশি ৪ পরিবারের সদস্যরা সৌদি বাদশাহর আমন্ত্রণে রাজকীয় মেহমান হিসেবে হজ পালন করেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com