সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি

সৌদি কনস্যুলেটের গাড়ির জঙ্গলে যাওয়ার ফুটেজ প্রকাশ করল তুরস্ক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৭ অক্টোবর, ২০১৮
  • ১৮৯ বার পড়া হয়েছে
কূটনৈতিক নম্বরপ্লেটের সৌদি গাড়ি বেলগ্রাদ জঙ্গলের দিকে যাচ্ছে (১ অক্টোবরের ছবি)।

বাংলা৭১নিউজ,ডেস্ক: সৌদি রাজতন্ত্র-বিরোধী সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করার আগে একটি সৌদি ঘাতক দল ইস্তাম্বুলের নিকটবর্তী বেলগ্রাদ জঙ্গল ঘুরে এসেছে বলে প্রেসিডেন্ট এরদোগান যে বক্তব্য দিয়েছিলেন তার সমর্থনে ভিডিও ফুটেজ প্রকাশ করেছে তুরস্ক। বুধবার তুর্কি নিরাপত্তা বাহিনী সিসিটিভি ক্যামেরায় ধরা পড়া এ ফুটেজ প্রকাশ করে।

খাশোগিকে হত্যা করার পর তার লাশ গুম করার সম্ভাব্য স্থান হিসেবে সৌদি ঘাতক দলটি ওই জঙ্গলে গিয়েছিল বলে ব্যাপকভাবে ধারণা করছেন তুর্কি গোয়েন্দা কর্মকর্তারা। সম্প্রতি একাধিক তুর্কি নিরাপত্তা দল খাশোগির লাশের সন্ধানে ওই জঙ্গলে অনুসন্ধান চালায়। কিন্তু জঙ্গলটি বিশাল হওয়ার কারণে অনুসন্ধান কাজ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

সিসিটিভি ক্যামেরায় ধরা পড়া খাশোগির জীবনের সর্বশেষ দৃশ্য- সৌদি কনস্যুলেটে প্রবেশ করছেন তিনি।

ইস্তাম্বুলের প্রধান সরকারি কৌঁসুলির দপ্তর থেকে চালানো তদন্তের অংশ হিসেবে একটি বিশেষ নিরাপত্তা দল ইস্তাম্বুল ও এর আশপাশের ৬২টি পয়েন্টে স্থাপিত ১৩৭টি সিসিটিভি ক্যামেরার দুই হাজার ঘণ্টার ভিডিও ফুটেজ পরীক্ষা করেছে।

ওই নিরাপত্তা দল দেখতে পেয়েছে, কনস্যুলেটের নামে রেজিস্ট্রেশন করা একটি কূটনৈতিক গাড়িতে করে খাশোগিকে হত্যার আগের দিন ১ অক্টোবর সৌদি ঘাতক দলটি বেলগ্রাদ জঙ্গলে যায়। ওদিকে ইস্তাম্বুলের আতাতুর্ক বিমানবন্দরে স্থাপিত আরেকটি ক্যামেরায় ধারণ করা ফুটেজে দেখা যায়, একই দিন ওই বিমানবন্দর দিয়ে জামাল খাশোগি ইস্তাম্বুলে প্রবেশ করেন।

এসব সিসিটিভি ক্যামেরা থেকে নেয়া ভিডিও ফুটেজ থেকে তুর্কি নিরাপত্তা বাহিনী শতভাগ নিশ্চিত হয়েছে যে, পূর্ব পরিকল্পনা এবং সৌদি উচ্চ পর্যায়ের নির্দেশনা নিয়েই জামাল খাশোগিকে হত্যা করা হয়েছে।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে/এমআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com