রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’

সৌদি আরবে ১১ প্রিন্সসহ বহু মন্ত্রী আটক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৫ নভেম্বর, ২০১৭
  • ৬৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: সৌদি আরবে নবগঠিত একটি দুর্নীতি দমন কমিটি দেশটির ১১ প্রিন্সসহ বেশ কয়েকজন বর্তমান ও সাব্কে মন্ত্রীকে আটক করেছে।

এ ছাড়া সৌদির ন্যাশনাল গার্ডমন্ত্রী ও নৌবাহিনীপ্রধানকে বরখাস্ত করা হয়েছে।

শনিবার সৌদির বাদশাহ সালমান তার ছেলে যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে প্রধান করে একটি দুর্নীতি দমন কমিটি গঠন করেন। এর কয়েক ঘণ্টার মধ্যেই আটকের এ ঘটনা ঘটল।

আটকদের মধ্যে প্রিন্সরা ছাড়াও চারজন বর্তমান মন্ত্রী এবং প্রায় ডজনখানেক সাবেক মন্ত্রী রয়েছেন।

আটককৃতদের নাম ও তাদের আটক করার কারণ সম্পর্কে এখনও কিছুই স্পষ্ট করা হয়নি।

তবে সৌদি সংবাদমাধ্যম আল অ্যারাবিয়া জানিয়েছে, ২০০৯ সালে সৌদিতে যে বন্যা হয়েছিল এবং ২০১২ সালে মার্স ভাইরাস ছড়িয়ে পড়ার যে ঘটনা ঘটেছিল, সে বিষয় নিয়ে নতুন করে তদন্ত শুরু হয়েছে।

সৌদি আরব রাষ্ট্র নিয়ন্ত্রিত বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে, যুবরাজকে প্রধান করে যে কমিটি গঠন করা হয়েছে, সেখানে যুবরাজ চাইলে যে কাউকে গ্রেফতার করার এবং যে কারো ওপরে ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়ার ক্ষমতা দেয়া হয়েছে।

বার্তা সংস্থাটি আরও জানিয়েছে, যুবরাজ সালমান ন্যাশনাল গার্ডমন্ত্রী প্রিন্স মিতেব বিন আব্দুল্লাহকে ও নেভি কমান্ডার অ্যাডমিরাল আব্দুল্লাহ বিন সুলতান বিন মোহাম্মদ আল সুলতানকে বরখাস্ত করেছেন।

তবে তাদের কেন পদচ্যুত করা হয়েছে, এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো কারণ ব্যাখ্যা করা হয়নি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com