শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

সৌদির সঙ্গে মিল রেখে জামালপুরের ১৩ গ্রামে ঈদ উদযাপন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৪ জুন, ২০১৯
  • ৪৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(জামালপুর)প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ১৩টি গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। মঙ্গলবার সকাল ৯টায় ১৩টি গ্রামের ছয় শতাধিক মানুষ সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা শেষে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী পৌরসভার উত্তর বলারদিয়ার গ্রামে আন্তর্জাতিক চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুয়ায়ী ২০০৫ সাল থেকে আটটি গ্রামের মুসলমানরা প্রতি বছর সৌদি আরবের সঙ্গে মিলিয়ে এক সঙ্গে ঈদ উদযাপন করেন। এরপর থেকে সৌদির সঙ্গে মিলিয়ে রোজা ও ঈদ পালনে মানুষের সংখ্যা বাড়তে থাকে। এবার উপজেলার ভাটারার পাখাডুবি, পৌরসভার পঞ্চপীর, বলারদিয়ার, মহাদানের খাগুরিয়া, উচ্চগ্রাম, সানাকৈর, সাতপোয়া ইউপির দাসের বাড়ি, উত্তর বলারদিয়ার, পাটাবুগা, পুঠিয়ার পাড়, বগারপাড়, হোসনাবাদ, বালিয়া, লোটাবরসহ ১৩টি গ্রামের মুসলমানরা ঈদুল ফিতরের নামাজে শরিক হন।

মঙ্গলবার সকাল ৯টায় উত্তর বলারদিয়ার এলাকার মাস্টার বাড়ি জামে মসজিদ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন আজিম উদ্দিন মাস্টার।

বলারদিয়ার গ্রামের আব্দুল কুদ্দুস জানান, বেশ কয়েক বছর ধরে আমরা আটটি গ্রামের মুসলমানরা এক সঙ্গে ঈদুল ফিতরের নামাজ আদায় করে আসছি। তবে দিন দিন মুসল্লির সংখ্যা বাড়ছে।

ইমাম আজিম উদ্দিন মাস্টার জানান, আন্তর্জাতিক চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুয়ায়ী ২০০৫ সাল থেকে আটটি গ্রামের মুসলমানরা আমার পেছনে ঈদুল ফিতরের নামাজ আদায় করে আসছে। এছাড়া সরিষাবাড়ীসহ জেলার বিভিন্ন প্রান্ত থেকে অনেক মুসল্লিরা এখানে ঈদের নামাজ পড়তে আসেন।

বাংলা৭১নিউজ/পি.আর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com