শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন গুলশানে দুইজনকে গলাকেটে হত্যা আজ মধ্যরাতে ইন্টারনেট সেবা ৪ ঘণ্টা বিঘ্নিত হতে পারে বেঁচে আছেন হিজবুল্লাহ প্রধান দেড় ঘণ্টা অপেক্ষা করে হোটেলে ফিরেছেন শান্তরা ইসির ৩৫ কর্মকর্তাকে বদলি-পদায়ন নেতানিয়াহু মঞ্চে ওঠার সঙ্গে সঙ্গেই খালি জাতিসংঘের অধিবেশন কক্ষ জাতিসংঘে ড. ইউনূসের ভাষণ, যা বললেন ডুজারিক ভারত নিয়ে আলাদা করে কিছু বলতে চাই না: জামায়াত আমির ‘পানি বেড়ে তলিয়ে গেছে রাস্তাঘাট, অনেক কষ্টে আছি’ সাইবার মামলায় গ্রেফতার না করতে বলা হয়েছে: নাহিদ জান্তা সরকারের সংলাপের প্রস্তাব প্রত্যাখ্যান বিদ্রোহীদের বাসায় গ্যাস লিকেজ থেকে আগুন, শিশুসহ বাবা-মা দগ্ধ

সৌদিতে আরও ২ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু, শেষ হলো হজ ফ্লাইট

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

চলতি বছর সৌদি আরবে আরও দুই বাংলাদেশি হজযাত্রী মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট ১৭ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেলেন।

বৃহস্পতিবার (১৩ জুন) হজ পোর্টালে আইটি হেল্প ডেস্কের প্রতিদিনের বুলেটিন থেকে এ তথ্য জানা গেছে।

এদিকে বুধবার (১২ জুন) শেষ হয়েছে সৌদি আরবে যাওয়ার হজ ফ্লাইট। নিবন্ধন করেছেন এবং হজে যেতে চান- এমন কোন হজযাত্রী সৌদি আরবে যাওয়া বাকি নেই বলে ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

বুধবার রাত ৩টা পর্যন্ত বুলেটিনের তথ্য অনুযায়ী, সৌদি আরবের মোট ১৭ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। এদের মধ্যে পুরুষ ১৫ জন, নারী ২ জন। মক্কায় ১৩ এবং মদিনায় চারজন মারা গেছেন।

 

সবশেষ বুধবার কুমিল্লা নাঙ্গলকোটের মো. শাহ আলম (৭৭ বছর) এবং কিশোরগঞ্জের পাকুন্দিয়ার সুফিয়া আক্তার খাতুন (৬২) সৌদি আরবে মারা গেছেন।

এছাড়া মোট ৮৫ হাজার ১২৯ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন।

৯ মে থেকে ১২ জুন পর্যন্ত সৌদি আরব যাওয়ার ফ্লাইট পরিচালিত হয়েছে ২১৭টি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ১০৫টি, সৌদি এয়ারলাইন্স ফ্লাইট ৭৫টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৩৭টি।

 

১৫ জুন থেকে শুরু হবে হজ। শেষে ২০ জুন দেশে ফেরার ফ্লাইট শুরু হবে। ফিরতি ফ্লাইট শেষ হবে ২২ জুলাই।

এবার হজে যেতে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনা মিলিয়ে মোট ৮৫ হাজার ২৫৭ জন নিবন্ধন করেন। এরমধ্যে কিছু মানুষ হজে যাননি।

ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সাইফুল ইসলাম জাগো নিউজকে বলেন, বুধবার হজ ফ্লাইট শেষ হয়েছে। হজ করবেন কিন্তু এখনো সৌদি আরব যেতে পারেননি এমন কেউ নেই। নিবন্ধন করেছেন টাকা পরিশোধ করেছেন কিন্তু যেতে পারেননি এমন দাবিদার কেউ নেই। হজ ক্যাম্পেও কেউ ফ্লাইটের অপেক্ষায় নেই।

তিনি বলেন, তবে নিবন্ধন করার পরও প্রতি বছরই কিছু মানুষ হজে যান না। তাদের কেউ অসুস্থ থাকেন, কেউ মারা যান।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com