শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সৌদিতে অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ নিহত ১১

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১২ জুলাই, ২০১৭
  • ৭৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সৌদি আরবে এক অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ১১ জন নিহত হয়েছেন।

সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, আজ নাজরান প্রদেশে একটি বাড়িতে আগুন লাগায় প্রচণ্ড ধোঁয়ায় শ্বাস রোধ হয়ে বাংলাদেশ ও ভারতের ১১ প্রবাসী কর্মজীবী নিহত হন। তবে এর মধ্যে কতজন বাংলাদেশি, তা নিশ্চিত হওয়া যায়নি।

গালফ নিউজ ও ফার্স্টপোস্ট অনলাইনে এ তথ্য জানানো হয়েছে।

সৌদি আরবের বেসামরিক প্রতিরক্ষা বিভাগ তাদের টুইটার পেজে জানিয়েছে, নিহত এই ১১ প্রবাসী একটি বাসা ভাগাভাগি করে থাকতেন। কিন্তু তাদের বাসায় কোনো জানালা নেই। ফলে আগুন লাগার পর ধোঁয়া বের হতে না পারায় অক্সিজেনের অভাবে দম বন্ধ হয়ে নিহত হন তারা।

বেসামরিক প্রতিরক্ষা বিভাগ নিশ্চিত করেছে, নিহতদের সবাই বাংলাদেশ ও ভারতের প্রবাসী কর্মজীবী। তবে তাদের বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি। এ ঘটনায় ছয়জন আহত হয়েছেন।

২০১৫ সালে প্রকাশিত সৌদি আরবের সবশেষ সরকারি হিসাবে, সৌদি সাম্রাজ্যে ৯০ লাখ বিদেশি কর্মী কাজ করেন। এদের মধ্যে বেশির ভাগ কর্মী দক্ষিণ এশিয়ার নাগরিক।

অধিকারকর্মীরা দীর্ঘদিন ধরে সৌদি আরব ও অন্য আরব রাষ্ট্রগুলোর কাছে ‘কাফালা’ ব্যবস্থা বাতিলের দাবি জানিয়ে আসছেন। এ ব্যবস্থায় কর্মীদের নির্যাতিত ও প্রবঞ্চিত হওয়ার বহু অভিযোগ রয়েছে।

কাফালা ব্যবস্থার অধীনে যে মালিকের অধীনে কাজ করছেন, তার লিখিত অনুমতি ছাড়া চাকরি পরিবর্তন ও সৌদি আরব ত্যাগ করতে পারেন না বিদেশি কর্মীরা।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com