শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশ, যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগ চরমে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১২ নভেম্বর, ২০১৭
  • ৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান প্রস্তুত। সে সঙ্গে প্রস্তুত বিএনপিও। কারণ ঘন্টা দুয়েক পরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে দলটির সমাবেশ। ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষেই বিএনপির এ সমাবেশ।
সকাল থেকেই রাজধানীর মৎস ভবন এলাকা, শাহবাগসহ আশপাশের কয়েকটি পয়েন্টে নেতাকর্মীরা ভিড় জমাচ্ছেন সোহরাওয়ার্দী উদ্যানে। রহুল কবির রিজভীসহ বেশ কয়েকজন নেতা এরই মধ্যে সমাবেশস্থলে পৌঁছে গেছেন।

এদিকে বিএনপির এ সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশ যান চলাচল বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছে দলটি। বিশেষ করে শাহবাগ, মগবাজার, কাকরাইল, পল্টন, গুলিস্তান, মিরপুর, গাবতলী, যাত্রাবাড়ী সহ বেশ কয়েকটি সড়কে গণপরিবহন নেই বললেই চলে। গুটিকয়েক রিকশা ও প্রাইভেট কার ছাড়া আর কোনো যানবাহন বন্ধই রয়েছে। এর ফলে সকাল থেকে রাজধানীতে অফিসগামী মানুষের দুর্ভোগ দেখা দিয়েছে। অনেকে পায়ে হেঁটে অফিসে গিয়েছেন।
1510465563
এদিকে রাজধানীর বাইরে থেকেও আসছে কোনো যানবাহন। বিশেষ করে ঢাকা চট্টগ্রাম সড়কে, ঢাকা-মাওয়া সড়ক সহ দেশের বিভিন্ন মহসড়কে ঢাকামুখী পরিবহন বন্ধ রয়েছে।
সকাল সাড়ে দশটা নাগাদ মাওয়া সড়কে ঢাকামুখী যাত্রীবাহী বাস বা লেগুনা চোখে পরেনি। মহাসড়কের হাসাড়া, ষোলঘর, ছনবাড়ি, বেজগাও, মাশুরগাও এবং সমষপুর বাস ষ্ট্যান্ডে গিয়ে দেখা যায় শতশত যাত্রী ঢাকায় যাওয়ার জন্য অপেক্ষা করছেণ। ঢাকার সন্নিকটে হওয়ায় এখানকার অনেক মানুষ প্রতিদিন যাওয়া আসা করে ঢাকায় অফিস ও ব্যবসা-বানিজ্য করেন। তারা পরেছেন বেশ বিপাকে। ঢাকার ইসলাম পুরের কাপড় ব্যবসায়ী নুরুল ইসলাম বলেন, কোন রকম ঘোষণা ছাড়াই যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া ঠিক হয়নি। বেজগাও বাসষ্ট্যান্ডে অসুস্থ্য ছেলেকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাবেন বলে অপেক্ষা করছিলেন আয়েশা বেগম। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বিরোধ আওয়ামী লীগ-বিএনপির আর তার খেসারত দিমু আমরা । মানুষ মইরাগেলে তাগো কি?
1510465916112_102558
ঢাকা-মাওয়া মহাসড়কের পাশাপাশি ঢাকা-দোহার, ঢাকা-সিংপাড়া, ঢাকা-বাড়ৈখালী ও ঢাকা-নওপাড়া সড়কওে ঢাকা মুখী যান চলাচল বন্ধ রয়েছে। শ্রীনগর উপজেলা বিএনপির একাধিক নেতা কর্মী জানান, সরকারের এমন আচরণ দমন পীরনের অংশ। উপজেলা বিএনপির নেতা কর্মীদের অনেকে বিকল্প রাস্তায় ঢাকার সমাবেশে যোগ দেয়ার চেষ্টা করছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com