সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

সোশ্যাল সাইটে জনপ্রিয়তায় বিশ্বে দ্বিতীয় বাংলাদেশের ক্রিকেট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯
  • ১৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ইদানিংকালে সোশ্যাল সাইট অনেক কিছু পরিমাপ এমনকী জরিপের মাধ্যম হয়ে উঠেছে। এর মধ্যে অন্যতম হলো জনপ্রিয়তার জরিপ। এই পদ্ধতি নিয়ে বিতর্ক থাকলেও ক্রিকেট নিয়ে সোশ্যাল সাইটে তুলকালাম লেগেই থাকে সবসময়। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপ সামনে রেখে নিজ নিজ দলের সমর্থনে ক্রিকেটপ্রেমীরা সক্রিয় হয়ে উঠেছে সোশ্যাল সাইটে। প্রতিটি মিনিটে পছন্দের দলকে অনুসরণ করে দলের সর্বশেষ অবস্থা জেনে নিচ্ছেন তারা। সোশ্যাল সাইটের ক্রিকেট নিয়ে মাতামাতির একটি জরিপ করা হয়েছে। যার দ্বিতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ। আর শীর্ষে রয়েছে ভারত।

ভারত : ২০১৯ বিশ্বকাপে সবচেয়ে ফেভারিটের আসনে ভারত। বিরাট কোহলির দলটি ধারাবাহিকভাবেই ভালো ক্রিকেট খেলছে। ২০১৮ সালে তারা অভাবনীয় সফলতা অর্জন করেছে। হারিয়েছে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মত বড় দলকে। অবশ্য সম্প্রতি নিজেদের মাটিতেই অস্ট্রেলিয়ার কাছে সিরিজ হেরেছে তারা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারত হচ্ছে সবচেয়ে বেশি অনুসরণকারী দল। টুইটারে তাদের অনুসারীর সংখ্যা ৮৫ লাখ ৩০ হাজার। ফেসবুকে ২৮০ লাখ এবং ইনস্টাগ্রামে ৮০ লাখ।

বাংলাদেশ : সামাজিক মাধ্যমে বাংলাদেশ দলের অনুসারীরর সংখ্যা বিস্ময়কর। বিশ্ব ক্রিকেটে টাইগারদের অনুসারী দ্বিতীয় সর্বোচ্চ। বিশ্বকাপে এশিয়ার এই দেশটি যে কোনো দলের বিপক্ষে জিততে সক্ষম। দলটির মধ্যে তারুণ্য ও অভিজ্ঞতার মিশেল রয়েছে। বেশ কয়েকজন দুর্দান্ত পেসার রয়েছে। যারা বড় ইভেন্টে দারুণ সফলতা এনে দিতে পারেন। টুইটারে বাংলাদেশ দলের অনুসারীর সংখ্যা ২১লাখ ৯০ হাজার। ফেসবুকে ১১০ লাখ এবং ইনস্টাগ্রামে ৭লাখ ৮৬ হাজার।

পাকিস্তান : বিশ্ব ক্রিকেটে পাকিস্তান সবচেয়ে ‘আনপ্রেডিক্টেবল’ দল হিসেবে পরিচিত। ইতোমধ্যে বিশ্বকাপের জন্য পূর্ণ স্কোয়াড ঘোষণা করেছে তারা। ইংলিশ কন্ডিশনে তাদের বোলিং সামর্থ্যও উল্লেখ করার মত। তাদের যে বোলিং দক্ষতা রয়েছে তাতে এবারের বিশ্বকাপ জিতে নিলেও সেটি অপ্রত্যাশিত বলা যাবেনা সবুজ জার্সির দলের জন্য। অনুসারী দলের তালিকায় পাকিস্তানের অবস্থান তৃতীয়। টুইটারে ১০লাখ ৭০ হাজার, ফেসবুকে ৪১ লাখ এবং ইনস্টাগ্রামে ৩লাখ ৬৯ হাজার অনুসারী রয়েছে পাকিস্তানের।

দক্ষিণ আফ্রিকা : অনুসারীদের র‌্যাংকিংয়ে প্রেটিয়ারা ইংল্যান্ডের চেয়ে এগিয়ে থেকে অবস্থান করছে চর্তুস্থানে। কয়েকদিন আগে বিশ্বকাপের জন্য শক্তিশালী দল গঠন করেছে দক্ষিণ আফ্রিকা। বোলিং ও ব্যাটিংয়ে দারুণ সামর্থ্য রয়েছে তাদের। সামাজিক মাধ্যম টুইটারে ১০ লাখ ৭০ হাজার, ফেসবুকে ৪১ লাখ এবং ইনস্টাগ্রামে ৩লাখ ৬৯ হাজার অনুসারী রয়েছে প্রোটিয়াদের।

ইংল্যান্ড: আইসিসি ২০১৯ বিশ্বকাপের আয়োজক দলটি এবারের আসরের শিরোপার জন্য বড় ফেভারিট। নিজেদের মাটিতে টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে বলে নয়, গত ১২টি মাস জুড়েই তারা ওডিআই ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেছে। টুইটারে ৬ লাখ ৩ হাজার, ফেসবুকে ৪১ লাখ এবং ইনস্টাগ্রামে ৭লাখ ৭১ হাজার অনুসারী রয়েছে ইংল্যান্ডের। যার ফলে ফলোয়ারের র‌্যাংকিংয়ে তাদের অবস্থান পঞ্চম।

এছাড়া টুইটারে ২ লাখ ৫০ হাজার, ফেসবুকে ৩৬ লাখ এবং ইনস্টাগ্রামে ৪লাখ ৪২ হাজার অনুসারী নিয়ে অস্ট্রেলিয়া ষষ্ঠ স্থানে; টুইটারে ৭লাখ ৪৯ হাজার, ফেসবুকে ২৯ লাখ ও ইনস্টাগ্রামে ১লাখ ২০ হাজার অনুসারী নিয়ে শ্রীলঙ্কা ৭ম স্থানে; টুইটারে ৩লাখ ৪০ হাজার, ফেসবুকে ২৪ লাখ ও ইনস্টাগ্রামে ৩লাখ ৫২ হাজার অনুসারী নিয়ে ওয়েস্ট ইন্ডিজ অস্টম স্থানে; টুইটারে ৩লাখ ৮৮ হাজার, ফেসবুকে ১৭ লাখ ও ইনস্টাগ্রামে ৪লাখ ২৭ হাজার অনুসারী নিয়ে নিউজিল্যান্ড নবম স্থানে এবং টুইটারে ৩লাখ ৯ হাজার, ফেসবুকে ২৩ লাখ ও ইনস্টাগ্রামে ১লাখ ২০ হাজার অনুসারী নিয়ে নিয়ে ১০ম অবস্থানে রয়েছে আফগানিস্তান।

বাংলা৭১নিউজ/এস.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com