শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ডাকসু ও হল সংসদের পরবর্তী কার্যক্রম নিয়ে সন্ধ্যায় প্রাধ্যক্ষদের সঙ্গে বৈঠক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৮ মার্চ, ২০১৯
  • ৭০ বার পড়া হয়েছে
সংবাদ সম্মেলনে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর। মধুর ক্যানটিন, ঢাকা । 

বাংলা৭১নিউজ,ঢাকা: আজ সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় হল প্রাধ্যক্ষদের নিয়ে বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে ডাকসু ও হল সংসদের পরবর্তী কার্যক্রম বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।রোববার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে টিএসসি মিলনায়তনে আয়োজিত আলোচনা অনুষ্ঠান শেষে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান সাংবাদিকদের একথা জানিয়েছেন।

এদিকে, ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর দায়িত্ব গ্রহণ করবেন কি না, সে সিদ্ধান্ত এখনো গ্রহণ করেননি। ডাকসুর পুনর্নির্বাচনের আন্দোলনের দাবির সঙ্গেই আছেন তিনি।সাধারণ শিক্ষার্থী ও নির্বাচন বর্জন করা প্যানেলগুলোর সঙ্গে আলোচনার পরই তিনি  সিদ্ধান্ত নেবেন।রোববার বিকেলে মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলন করে ভিপি নুরুল হক নুর এসব কথা বলেন।

অপদিকে ডাকসু নির্বাচন বাতিলের দাবিতে আজ সোমবার ক্লাস-পরীক্ষা বর্জন করে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো। রোববার পৃথক তিনটি সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন ভোট বর্জনকারীরা।

ঘোষিত কর্মসূচি অনুযায়ি, সকাল ১০টায় উপাচার্যের সঙ্গে বৈঠকে বসার কথা আছে রাজু ভাস্কর্যে অনশন করা সাত শিক্ষার্থীর। গত শুক্রবার রাতে অনশন ভাঙার সময় এই ঘোষণা দেওয়া হয়েছিল।

রোববার বিকেল সাড়ে পাঁচটায় মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলন করে ভিপি নুরের সংগঠন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। সেখানে নুরুল হক নুর বলেন, ডাকসুর পুনর্নির্বাচনের আন্দোলনের সঙ্গেই আছেন তিনি। দায়িত্ব গ্রহণের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নুরুল বলেন, ‘ডাকসুর ভিপির দায়িত্ব গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করিনি এখনো। সাধারণ শিক্ষার্থী ও নির্বাচন বর্জন করা প্যানেলগুলোর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।’

এর আগে ডাকসু নির্বাচন বাতিলের দাবিতে রোববার বেলা একটায় মধুর ক্যানটিনে প্রথম সংবাদ সম্মেলন করে প্রগতিশীল ছাত্র ঐক্য। সেখানে ঐক্যের ভিপি পদে নির্বাচন করা লিটন নন্দী বলেন, গণভবনে গিয়ে ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি নুরুল হক যে বক্তব্য দিয়েছেন, তা ধোঁয়াশাপূর্ণ।

এটি পুনর্নির্বাচনের যে আন্দোলন চলছে, সেটির জন্য ক্ষতিকর। শনিবার গণভবনে গিয়ে নুরুল হক বলেছিলেন, প্রধানমন্ত্রীর চেহারায় তিনি তার মায়ের প্রতিচ্ছবি খুঁজে পান।

এ সংবাদ সম্মেলনের পরই একই স্থানে পাঁচ প্যানেলের ব্যানারে আরেকটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ভোট বর্জন করা স্বতন্ত্র জোট, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, প্রগতিশীল ছাত্র ঐক্য, ছাত্র ফেডারেশন, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সেখানে দেওয়া বক্তব্যে স্বতন্ত্র জোটের ভিপি পদে নির্বাচন করা অরণী সেমন্তী খানও কাল সোমবার দুপুর ১২টায় ক্লাস-পরীক্ষা বর্জন করে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন। একই সঙ্গে ডাকসু বাতিল, ভিসির অপসারণ, হামলাকারীদের বহিষ্কার, মামলা প্রত্যাহারসহ চার দফা দাবি তুলে ধরেন তিনি।

বাংলা৭১নিউজ/এসই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com