বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

সুলভ মূল্যে প্রতিদিন আটা পাচ্ছেন হাজার পরিবার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮
  • ২০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনজুর-ই-মওলা সাব্বির, নাটোর প্রতিনিধি: নাটোরে খোলা বাজারে সুলভ মূল্যে প্রতিদিন আটা পাচ্ছেন অন্তত ১হাজার পরিবার। খাদ্য বিভাগের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় শহরের বাসিন্দারা ১৮ টাকা দরে সর্বোচ্চ পাঁচ কেজি আটা নির্ধারিত ডিলারদের কাছ থেকে সংগ্রহ করছেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের দপ্তর সূত্রে জানা যায়,শহরের তিনটি ফ্লাওয়ার মিলে খাদ্য বিভাগ গম সরবরাহ করে ফলিত আটা ১৬ টাকা কেজি দরে ১৫ জন ডিলারের কাছে সরবরাহ করে আসছে। ১৫ জন ডিলারের প্রত্যেকেই সপ্তাহে ২ দিন ২ টন করে আটা নির্ধারিত স্থানে বিক্রি করছেন। শুক্রবার ছাড়া সপ্তাহের ৬ দিন বিক্রয় কার্যক্রম চলছে।

শহরের উল্টর পটুয়াপাড়া, চকরামপুর, কান্দিভিটা, কানাইখালী ও বঙ্গজল মোড়ে মঙ্গলবার ও বুধবার, নীচাবাজার, হাফরাস্তা, কানাইখালী, দক্ষিণবড়গাছা ও তেবাড়িয়ায় রোববার ও সোমবার এবং পিটিআই মোড়, হরিশপুর, বনবেল ঘড়িয়া, শহীদ সেলিম সড়ক ও মল্লিকহাটিতে বৃহস্পতিবার ও শনিবার আটা বিক্রি করা হচ্ছে।

নীচাবাজার ও বঙ্গজল মোড়ের আটা বিক্রয় কেন্দ্রে দেখা যায় লম্বা লাইনে দাঁড়িয়ে ক্রেতারা আটা কিনছেন। ক্রেতাদের মধ্যে পুরুষের চেয়ে মহিলাদের আধিক্য বেশী। নীচাবাজার কেন্দ্রে তহুরা খাতুন বললেন, বাড়ীর কর্তা কাজে গেছে, তাই আমি বাড়ীর কাজ সেরে আটা কিনতে লাইনে দাঁড়িয়েছি। বঙ্গজল কেন্দ্রের ডিলার আব্দুল মান্নান বলেন, বাজারে আটার দর গড়ে ২৫টাকা আর এখানে এই আটার দর ১৮ টাকা, দাম কম থাকায় চাহিদা অত্যধিক।

২৪ ফেব্রুয়ারী ২০১০ খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় সুলভ মুল্যে আটা বিক্রয় কার্যক্রম শুরু হয়ে ২৫ এপ্রিল ২০১৭ পর্যন্ত সাত বছরের অধিক সময় ধরে চলে। পরবর্ত্তীতে চলতি বছরের ৮ ফেব্রুয়ারী থেকে শুরু হয়ে এই কার্যক্রম অব্যাহত আছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের দায়িত্বে নিয়োজিত আতোয়ার হোসেন জানান, বিক্রয় কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দাপ্তরিক মনিটরিং চলমান রয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com