বুধবার, ০১ মে ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শ্রমবান্ধব সরকার শ্রমিকের কল্যাণে কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি মহান মে দিবস আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা

সুলতানা কামালের প্রশ্ন : এই উন্নতি দিয়ে কী করব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ এপ্রিল, ২০১৬
  • ১৫৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সরকারের প্রতি প্রশ্ন রেখে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল বলেছেন, নিরাপত্তা, স্বাধীনতাসহ সবকিছু ছেড়ে দিয়ে যদি আমরা উন্নতি করি, তবে সেই উন্নতি দিয়ে কী করব? উন্নতির সঙ্গে অংশীদারত্ব ও অংশগ্রহণ না মেলাতে পারলে সেই উন্নতির সুফল কেউ পাবে না।

আজ রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস) আয়োজিত ‘বাংলাদেশ জার্নি’ শিরোনামের সম্মেলনের একটি অধিবেশনে এসব কথা বলেন সুলতানা কামাল।

‘গণতন্ত্র, সুশাসন ও উন্নয়ন’ শীর্ষক ওই অধিবেশনে সুলতানা কামাল সভাপতিত্ব করেন। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ড. বিনায়ক সেন।

সুলতানা কামাল বলেন, দুর্নীতি শুধু মানুষের ক্ষতিই করে না, মানুষকে হত্যাও করে। রানা প্লাজা ধস তার উদাহরণ।

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের এই উপদেষ্টা বলেন, এ দেশে রানা প্লাজা ধস, তাজরীন ফ্যাশনসে আগুন, প্রতিদিন সড়ক দুর্ঘটনা—এগুলো হতেই থাকবে, যদি সুশাসন নিশ্চিত না হয়।

বাংলা৭১নিউজ/এইচ

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com