শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে বিএনপিপন্থীদের জয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৪ মার্চ, ২০১৭
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ অধিকাংশ পদে নিরঙ্কুশ জয় পেয়েছে বিএনপিপন্থী নীল প্যানেল।

আজ সকালে দুই দিনব্যাপী এ নির্বাচনের অনানুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়।

এতে সুপ্রিমকোর্ট বারের এবারের নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ আটটি পদে জয়লাভ করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

অন্যদিকে আওয়ামী লীগপন্থী প্যানেল থেকে একটি সহসভাপতিসহ ছয়টি পদে জয় লাভ করেছেন আইনজীবীরা।

নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদদেষ্টা ও সমিতির সাবেক সভাপতি মো. জয়নুল আবেদীন। তিনি পেয়েছেন ১ হাজার ৯২৮ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু পেয়েছেন ১ হাজার ৮৯৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও সমিতির বর্তমান সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। তিনি পেয়েছেন ১ হাজার ৯১৬ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রিমকোর্ট শাখার সাধারণ সম্পাদক রবিউল আলম বুদু পেয়েছেন ১ হাজার ৮৪৬ ভোট।

বিএনপিপন্থী প্যানেল থেকে বাকি বিজয়ীরা হলেন- সহসভাপতি পদে উম্মে কুলসুম বেগম রেখা, সহসম্পাদক পদে শামীমা সুলতানা (দিপ্তি), সদস্য পদে শেখ তাহসিন আলী, আয়েশা আক্তার, মৌসুমী আক্তার ও মোহাম্মদ হাসিবুর রহমান।

আওয়ামী লীগপন্থী প্যানেল থেকে বিজয়ীরা হলেন- সহসভাপতি পদে মো. ওয়াজিউল্লাহ, কোষাধ্যক্ষ পদে রফিকুল ইসলাম হিরু, সহসম্পাদক পদে মো. শফিকুল ইসলাম, সদস্য পদে এ বি এম নূরে আলম উজ্জ্বল, হাবিবুর রহমান হাবিব ও কুমার দেবুল দে।

গত বুধবার ও বৃহস্পতিবার দুই দিনে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। বৃহস্পতিবার রাত ৮টার পর ভোট গণনা শুরু হয়। নির্বাচনে মোট ৫ হাজার ৮১ জন ভোটারের মধ্যে ৩ হাজার ৯২৮ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এবার কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ১৪টি পদের বিপরীতে মোট ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ দুই প্যানেলের বাইরে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। এছাড়া সম্পাদক পদে গণতান্ত্রিক আইনজীবী সমিতির আবু ইয়াহিয়া দুলাল ও অশোক কুমার ঘোষ প্রতিদ্বন্দ্বিতা করেন।

গত বছর সুপ্রিমকোর্ট বারের নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতিসহ আটটি পদে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা জয়ী হন। অন্যদিকে সম্পাদকসহ ছয়টিতে জয়ী হন বিএনপি সমর্থিত আইনজীবীরা।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com