শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

‘সুন্দরী মহিলা বেশি হলেই, ধর্ষণ বাড়বে’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২ সেপ্টেম্বর, ২০১৮
  • ৩০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: সর্বদাই ‘মধুর বাণী’ বর্ষণ হচ্ছে তাঁর মুখ দিয়ে। এ বারও আরও এক বিতর্কিত মন্তব্য করে তুমুল বিপাকে পড়লেন ফিলিপিন্সের প্রেসিডেন্ট রডরিগো দুতের্তে। বৃহস্পতিবার এক জনসভায় নারী বিদ্বেষী মন্তব্য করে সমালোচিত হন তিনি।

Rodrigo_2

নিজের শহর দাভাও-তে ধর্ষণের পরিসংখ্যান বিষয়ে পুলিসের একটি রিপোর্ট নিয়ে বলতে গিয়ে ফিলিপিন্সের প্রেসিডেন্ট বলেন, “তারা (পুলিস) জানিয়েছে দাভাও-তে ধর্ষণের ঘটনা বাড়ছে। কিন্তু যত দিন সুন্দরী মহিলা বেশি থাকবে, তত দিন পযর্ন্ত অব্যাহত থাকবে ধর্ষণ।”

Rodrigo_3

এই কথা বলেই ক্ষান্ত হননি তিনি। তাঁর অকাট্য যুক্তি, “প্রথম অনুরোধেই কেউ সম্পর্কে আসেন না। মহিলারা অন্তত তো নই। প্রথম আবেদনে কেউ যদি সাড়া না দেয়, তা হলে ধর্ষণ করতে হয়।”

Rodrigo_4

প্রেসিডেন্টের এ হেন মন্তব্যে তীব্র সমালোচনা করেন ফিলিপিন্সের একাধিক মহিলা সংগঠন। তাঁদের মতে, “প্রেসিডেন্টের এমন অশ্লীল কথায় আমল না দেওয়াই ভাল।” এমনকি ধর্ষণ নিয়ে রসিকতা করাকে নিন্দা করেন তাঁরা।

Rodrigo_5

ফিলিপিন্সের প্রেসিডেন্ট এমন মন্তব্য প্রথম নয়। এর আগে বহুবার অশ্লীল এবং নারী বিদ্বেষী মন্তব্য করে সমালোচিত হয়েছেন। ২০১৬ সালে ফিলিপিন্সের দায়িত্ব নেওয়ার পর সেনাদের নির্দেশ দেন, তিন মহিলাকে ধর্ষণ করলে, শাস্তি যোগ্য অপরাধ হিসাবে গন্য হবে না।

Rodrigo_6

কখনও মহিলাদের যৌনাঙ্গে গুলি করার নির্দেশ দেন তিনি। ১৯৮৯ সালে দাভাও জেলে জ্যাকলিন হ্যামিল নামে এক অস্ট্রেলিয় মহিলাকে গণধর্ষণ করে খুন করা হয়।

Rodrigo_7

সে সময় দাভাও-র মেয়র ছিলেন বর্তমান ফিলিপিন্স প্রেসিডেন্ট। সে সময় এই বিষয়ে তাঁর মন্তব্য ছিল, “ওই মহিলা ধর্ষিত হয়েছেন, সে বিষয়ে ক্রুদ্ধ হয়েছি আমি। তবে, তিনি সুন্দরী ছিলেন। মেয়রের প্রথম প্রাপ্য ছিল। বড় ক্ষতি হয়ে গেল।”

Rodrigo_8

আন্তর্জাতিক নেতাদেরও একহাত নিতে ছাড়েননি তিনি। ২০১৬ সালে ওবামার এক পরমার্শে রডরিগো তাঁকে ব্যক্তি আক্রমণ করে। জঘন্য ভাষায় প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে গালিগালাজ করেন তিনি।

বাংলা৭১নিউজ/সূত্র: জি২৪/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com