রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ফের রিমান্ডে সিডনি পালিয়েছেন অতিরিক্ত আইজিপি মীর রেজাউল আলম আমরা বিজ্ঞানভিত্তিক মুক্তচিন্তার সমাজ চাই : শারমীন মুরশিদ এস আলম গ্রুপের সব স্থাবর সম্পদের তালিকা হাইকোর্টে দাখিলের নির্দেশ সাংবাদিক বদিউল আলম আর নেই সাংবাদিক শফিক রেহমানের সাজা এক বছর স্থগিত কোনো রকম তথ্য না দিয়ে ফের পানি ছাড়ল ভারত, নিম্নাঞ্চল প্লাবিত বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিনও পরিত্যক্ত নাসরাল্লাহ হত্যা, নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের দাবি ইরানের সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন: আসিফ নজরুল ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৩৫ মামলা, জরিমানা সাড়ে ২৯ লাখ টাকা নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতার মৃত্যু জ্বালানি-এনবিআর-ব্যাংক সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক-আইএফসি স্বৈরাচারের পতন হলেও প্রেতাত্মারা এখনো আছে: বদিউল আলম বৈরুত বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার হ্যাক করেছে ইসরায়েল

সুন্দরবন উপকূল থেকে ৩০ কোটি টাকার ভারতীয় শাড়ি-কাপড় জব্দ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০
  • ১০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(মংলা)প্রতিনিধি: বঙ্গোপসাগরে সুন্দরবন উপকূলে ফেয়ারওয়ে বয় সংলগ্ন এলাকা থেকে মংলা কোস্টগার্ড পশ্চিম জোনের টহলরত জাহাজ বিসিজিএস সোনার বাংলা অভিযান চালিলে চোরচালানীদের কাছ থেকে প্রায় ৩০ কোটি টাকা মূল্যের অবৈধ শাড়ি, লেহেঙ্গা, থ্রিপিচ, শাল চাদর ও বিদেশী মদ উদ্ধার করেছে। এসময়ে একটি ট্রলারসহ ১৮ চোরাচালানীদের আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। উদ্ধার করা এসব অবৈধ পন্য ও ট্রলারসহ আটক চোরাচালানীদের নামে মামলা দিয়ে মংলা থানায় সোপর্দ করা হয়েছে।

মংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের অপারেশান কর্মকর্তা লে. ইমতিয়াজ আলম জানান, বঙ্গোপসাগরে সুন্দরবন উপকূলে ফেয়ারওয়ে বয় সংলগ্ন এলাকায় বিসিজিএস সোনার বাংলা নিয়মিত টহল দেয়ার সময় সন্দেহ ভাজন একটি ট্রলার কে তল্লাশি করে।

ওই সময় ট্রলার থেকে প্রায় ৩০ কোটি টাকা মূল্যের ২২ হাজার ৬৮৩ পিস উন্নতমানের বিদেশী শাড়ি, ১২৪ পিস লেহেঙ্গা, ১২৭১ পিস থ্রিপিচ, ৬ হাজার ৪৫ পিস শাল চাদর এবং ২০ বোতল বিদেশী মদ দেখতে পায় কোস্টগার্ড সদস্যরা।ভারত থেকে আসা ওইসব পন্যের কোন কাগজ পত্র দেখাতে না পারায় ট্রলারসহ সকল মালামাল জব্দ করা হয়। এসময় আটক করা হয় ১৮ জন পাচারকারিদের।

 

কোস্টগার্ডের দাবি, একটি চোরাচালানী চক্র নিজ স্বার্থ হাসিলের জন্য সরকারী শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ ভাবে বিদেশী শাড়ি, লেহেঙ্গা, থ্রিপিচ, শাল চাদর ও বিদেশী মদ সমুদ্র পথে আমদানি করছিলো। চোরাচালান রোধে বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা মংলা এলাকায় কোস্টগার্ড পশ্চিম জোনের টহল জোরদার করা হয়েছে হয়েছে ।

মংলা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী জানান, কোস্টগার্ড পশ্চিম জোন আটক করা এসব অবৈধ পন্য ও ট্রলার জব্দ দেখানো হয়েছে এবং আটক চোরাচালানীদের নামে মামলা দায়ের শেষে সোমবার ১৮ জনকে বাগেরহাট আদালতে প্রেরন করা হয়েছে।আদালত তাদের জেলহাজতে পাঠিয়েছেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com