শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, অস্ত্র ও গুলি উদ্ধার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৫ মার্চ, ২০১৮
  • ২২৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বাগেরহাট প্রতিনিধি : সুন্দরবনে র‌্যাবের সাথে কথিত ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু হাসান বাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন। এসময় ৬ টি অস্ত্র ও ৩৮টি গুলি উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে সুন্দরবনের বরগুনার পাথরঘাটা উপজেলার মাঝেরচরে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।  র‌্যাব নিহত দুইজনকে জলদস্যু হাসান বাহিনীর একজনকে সেকেন্ড ইন কমান্ড ও অপরজনকে সক্রিয় সদস্য বলে দাবি করেছে।

তারা হলেন, আতাউর (৩৫) ও রবিউল মাঝি। বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলায়।

র‌্যাব-৮ এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমন আল রাজীব বলেন, সুন্দরবনের জলদস্যু হাসান বাহিনীর সদস্যরা বরগুনার পাথরঘাটা উপজেলার মাঝেরচর এলাকায় অবস্থান করছে এমন গোপণ সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল সেখানে অভিযানে যায়।

জলদস্যুরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে শুরু করে।  এসময় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। প্রায় আধাঘন্টা বন্দুকযুদ্ধের এক পর্যায়ে জলদস্যুরা সুন্দরবনের গহীণে চলে গেলে র‌্যাব সদস্যরা সেখানে তল্লাসি চালিয়ে দুজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে এবং বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করে।  পরে নদীতে মাছ ধরা জেলেরা সেখানে এসে নিহতদের জলদস্যু হাসান বাহিনীর সদস্য বলে সনাক্ত করে।

তিনি আরও বলেন, হাসান নামে এক যুবক নিজ নামে জলদস্যু বাহিনী গড়ে তোলে। হাসান বাহিনীর সদস্যরা পূর্ব সুন্দরবনের দুবলারচরসহ বিভিন্ন এলাকায় সাগর ও সুন্দরবনের উপর নির্ভরশীল জেলে, বাওয়ালী ও মৌয়ালদের অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিল বলে অভিযোগ রয়েছে।  এদের মরদেহ বরগুনার পাথরঘাটা থানায় নিয়ে আসা হচ্ছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com