রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন সমাজকল্যাণ উপদেষ্টার প্রশ্ন সংস্কার ছাড়া নির্বাচন নিতে পারবেন শেখ হাসিনার সাবেক মুখ্য সচিবের ৭ দিনের রিমান্ড হেলেনা জাহাঙ্গীর-রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা শিল্পকলা একাডেমির সাবেক ডিজি লাকীসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা সামোয়া উপকূলে ডুবল নিউজিল্যান্ডের নৌবাহিনীর জাহাজ ২৩ দিনের জন্য বান্দরবান ভ্রমণে নিষেধাজ্ঞা রাজধানীতে ট্রাফিক আইন লঙ্ঘন, ৬২৭ মামলায় জরিমানা ২৬ লাখ দেশে ফিরলেন বিএনপি নেতা টুকু

সুন্দরবনে ডুবোচরে ধাক্কায় কয়লা বোঝাই জাহাজ ডুবি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৫ এপ্রিল, ২০১৮
  • ১৭৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জামাল হোসেন বাপ্পা, বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোংলা বন্দরের পশুর চ্যানেলে সুন্দরবনের মধ্যে হারবাড়িয়ায় এলাকায় ৭৫০ মেট্রিক টন কয়লা বোঝাই  একটি লাইটার জাহাজ এমভি নিলয় -২ ডুবে গেছে। রবিবার ভোরে এই জাহাজ ডুবির পর এখনো শুরু হয়নি উদ্ধার অভিযান।

ডুবে যাওয়া লাইটার জাহাজের ড্রাইভার আনিছুল হক মুঠোফোনে জানান, মোংলা বন্দরের সুন্দরবনের হারবাড়িয়া এলাকায় ইন্দোনেশিয়ার পতাকাবাহী এমভি গ্ল¬াস বানিজ্যিক জাহাজ থেকে কয়লা বোঝাই করে রবিবার ভোরে নোয়াপাড়া যশোরের উদ্যেশে ছেড়ে আসে লাইটার জাহাজ নিলয়-২। ছেড়ে আসার পর কিছুদূর এগোলেই ডুবোচরে ধাক্কা লেগে ডুবে যায় লাইটার জাহাজটি। এ সময় সাঁতরিয়ে তীরে উঠতে সক্ষম হয় নৌযানের সকল কর্মচারীরা।

এদিকে বন্দরের চ্যানেলে কয়লা নিয়ে লাইটার ডুবির ঘটনায় বন্দরের কার্যক্রম ও চ্যানেলে জাহাজ চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার মো. ওয়ালিউল্লাহ। তিনি আরো জানান, জাহাজটি বন্দরের মূল চ্যানেলের বাইরে ডুবেছে। এতে চ্যানেল সম্পূর্ণ ঝুঁকিমুক্ত রয়েছে। ডুবন্ত জাহাজটি দ্রুত উদ্ধারের জন্য মালিকপক্ষকে আজ রোববার সকালে নোটিশ দেওয়া হয়েছে।

পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মো. মাহামুদুল হাসান বলেন, সুন্দরবনের অভ্যন্তরে কয়লার জাহাজডুবির ঘটনায় সুন্দরবনের কি পরিমান ক্ষতি হবে বা হয়েছে তার উপর নির্ভর করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com