শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শান্তিতে নোবেল জিতলো জাপানি সংস্থা নিহন হিডানকিও যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সেলিমা রহমান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সংবাদ সম্মেলন পণ্ড হলো হামলায় ডিমের দাম বৃদ্ধি, সেটা কারসাজি: উপদেষ্টা ফরিদা আখতার পূজা উদযাপন কমিটির নেতার অনুরোধেই মণ্ডপে যান শিল্পীরা : পুলিশ ‘সম্প্রীতির বাংলাদেশে সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করে আসছে’ বিএনপির নাম করে কেউ কেউ ফায়দা লোটার চেষ্টা করছে: রিজভী ১০০ টাকার ওপরে সবজির কেজি, কাঁচামরিচ ৪০০ জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত

সুনামগঞ্জ সীমান্তে ভারতীয় গরুর চালান আটক

সুনামগঞ্জ প্রতিনিধি :
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ১৮ বার পড়া হয়েছে

সুনামগঞ্জের মধ্যনগর সীমান্তে ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা গরুর একটি চালান আটক করেছে সুনামগঞ্জ-২৮ বিজিবি। বুধবার (২ নভেম্বর) সন্ধ্যায় এই গরুর চালান আটক করা হয় বলে জানায় সংশ্লিষ্ট সূত্র। এ ছাড়া জেলার বিভিন্ন সীমান্ত থেকে ভারতীয় চিনি, প্রসাধনী, বিস্কুট এবং মাদকসহ প্রায় ১০ লক্ষ টাকার অবৈধ ভারতীয় পণ্য জব্দ করা হয়েছে। এসব পণ্য শুল্ক কার্যালয় এবং মাদক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে পাঠানোর প্রস্তুতি চলছে।

সুনামগঞ্জ-২৮ বিজিবি সূত্রে জানা গেছে, মধ্যনগর উপজেলার মাটিয়াবন বিউপির টহল দল বুধবার সন্ধ্যায় সীমান্তের ১১৯০ নম্বর পিলার সংলগ্ন কাইতকোণা থেকে ভারতীয় গরুর একটি চালান আটক করে। এই চালানে নয়টি গরু ছিল। চোরাকারবারিরা এসব গরু অবৈধ পথে দেশে নিয়ে আসছিল। খবর পেয়ে বিজিবির টহল দল তাড়া করলে চোরাকারবারিরা গরুর চালান রেখে পালিয়ে যায়। আটককৃত এই গরুর মূল্য প্রায় ছয় লক্ষ ৭০ হাজার টাকা।

সূত্র আরো জানায়, এই গরুর চালানের পাশাপাশি তাহিরপুর সীমান্তের বড়গোপটিলা থেকে ভারতীয় চিনি, বিশ্বম্ভরপুর উপজেলার গামারিতলা থেকে ভারতীয় মদ, দোয়ারাবাজার উপজেলার দক্ষিণ কলোনী থেকে ভারতীয় চিনি, তাহিরপুর উপজেলার রজনী লাইন থেকে ভারতীয় মদ, একই উপজেলার চানপুর বিউপির টহল দল রাজাই নামক স্থান থেকে ভারতীয় মদ, সুনামগঞ্জ সদর উপজেলার চৌমুহনী থেকে ভারতীয় প্রসাধনী-বিস্কুট জব্দ করেছে। গরুর চালানসহ জব্দকৃত পণ্যের মূল্য প্রায় ১০ লক্ষ ১০ হাজার ৩৬০ টাকা।  

সুনামগঞ্জ-২৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মো. মাহবুবুর রহমান জানান,  আটককৃত গরু ও জব্দকৃত পণ্য শুল্ক কার্যালয়সহ সংশ্লিষ্ট দপ্তরে জমাদানের প্রস্তুতি চলছে। সীমান্তে চোরাচালান রোধে বিজিবি সক্রিয় রয়েছে বলে জানান তিনি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com