সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দুই নারী কর্মকর্তাকে কুপিয়ে সোনালী ব্যাংকের ৭ লাখ টাকা ছিনতাই বাংলাদেশ সফরে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের বিকল্প নেই ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ সভাপতি ঢাকায় গ্রেফতার প্রাণী রক্ষায় আরও মানবিক হতে হবে: প্রাণিসম্পদ উপদেষ্টা রূপালী ব্যাংকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮৪তম সভা অনুষ্ঠিত সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন রেললাইনে উঠে গেছে তিস্তার পানি, দুর্ভোগ চরমে: লালমনিরহাট ধর্ষণ মামলায় আসামি হলেন সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ টি-টোয়েন্টিতে নতুন মুখ ২টি, ফিরলেন মিরাজ চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত সমবায় ব্যাংকের লকার থেকে ১২ হাজার ভরি সোনা গায়েব গত ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ৮ নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহন বন্ধ ঘোষণা ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ

সুনামগঞ্জে অপহৃত শিশুকে শিকল বন্দি অবস্থায় উদ্ধার

সুনামগঞ্জ প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩ বার পড়া হয়েছে

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় অপহরণের প্রায় একমাস পর ফারকুল রহমান (১৩) নামের এক শিশুকে ধানের গোলার ভেতর থেকে শিকলে বাঁধা অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টার দিকে জেলার ছাতক উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের হরিশ্বরণ গ্রাম থেকে শিশুকে উদ্ধার করা হয়। এসময় নারীসহ ছয় অপহরণকারীকেও গ্রেপ্তার করে পুলিশ।

অপহৃত শিশু ফারকুল উপজেলার দরগাপাশা ইউনিয়নের আসামপুর গ্রামের মো. আব্দুল গফুরের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, গত ২৫ আগস্ট দুপুরে ফারকুলকে অপরিচিত কয়েক ব্যক্তি অপরহণ করে। ওইদিন বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও সন্ধ্যান না পেয়ে থানায় সাধারণ ডায়েরি করেন ফাইজুরের বাবা। এরই মধ্যে অপহরণকারীরা শিশুটিকে নির্যাতন করা হচ্ছে এমন ভিডিও ধারণ করে তা ফারকুলের স্বজনের ইমো নন্বরে পাঠায় এবং ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এরপর পুলিশের একটি টিম ছদ্মবেশে দাবিকৃত মুক্তিপণের টাকা দেওয়ার প্রলোভন দেখিয়ে অপহরণকারীদের সঙ্গে যোগাযোগ করে। অপহরণকারীরা ছাতক থানার একটি নির্জন হাওরে দাবিকৃত টাকা রাখার জন্য বলে। ছদ্মবেশী পুলিশ অপহরণকারীদের কথামতো গতকাল সন্ধ্যা ৬টায় টাকা রেখে ফাঁদ পেতে ধান ক্ষেতের আইলের চার পাশে শুয়ে থাকে।

রাত সাড়ে ৮টার দিকে অপহরণকারী দলের সদস্য জুনায়েদ টাকা নিতে আসলে পুলিশ সদস্যরা তাকে গ্রেপ্তার করে। তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাতভর অভিযান চালিয়ে জুনায়েদের বাড়ির দ্বিতীয় তলার ধানের গোলায় ফারকুলকে শিকল দিয়ে বাঁধা অবস্থায় উদ্ধার করে পুলিশ। এসময় বাকি আসামিদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন- ছাতক উপজেলার হরিশ্বরণ গ্রামের আব্দুল সালামের ছেলে অউত্র জুনায়েদ (২৫), আব্দুল কাদিরের ছেলে মো. জিয়াউর রহমান (২২), মৃত মদরিছ আলীর ছেলে মো. আব্দুল সালাম (৫২), আব্দুল সালামের মেয়ে মোছা. খাদিজা বেগম (১৮), অপহরণের মূল পরিকল্পনাকারী শান্তিগঞ্জ উপজেলার আসামপুর গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে বিলাল মিয়া (৪২) ও মো. বিল্লাল মিয়ার স্ত্রী বেগম (৪৮)। 

শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী বলেন, শিশুটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com