সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

সুদানে মেজর সহ নিহত ৫

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ মে, ২০১৯
  • ৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: সেনাবাহিনী ও বিক্ষোভকারীরা অন্তর্বর্তী সরকার পরিচালনা নিয়ে একটি চুক্তিতে পৌঁছার পর সুদানের রাজধানী খার্তুমে নিহত হয়েছেন কমপক্ষে চার বিক্ষোভকারী ও সেনাবাহিনীর একজন মেজর। সোমবার প্রসিকিউটর জেনারেলের অফিস থেকে বলা হয়, ৩০ বছর পর ক্ষমতা থেকে সরিয়ে দেয়া প্রেসিডেন্ট ওমর আল বশিরের বিরুদ্ধে গণবিক্ষোভের সময় নিহত বিক্ষোভকারীদের হত্যার অভিযোগ আনা হয়েছে। এ ঘোষণার পরই সেখানে সহিংসতা দেখা দেয়। খার্তুমে সেনাবাহিনীর প্রধান কার্যালয়ের বাইরে কয়েক সপ্তাহ ধরে ক্যাম্প করে সেখানে বিক্ষোভ করছে বিক্ষোভকারীরা। তারা ওমর আল বশিরের পর ক্ষমতা নেয়া জেনারেলদের কাছে আহ্বান জানাচ্ছেন, বেসামরিক কর্তৃপক্ষের কাছে ক্ষমতা ছেড়ে দিতে। এ নিয়ে সহিংসতা ক্রমশ বাড়ছে।

সোমবারের ওই সহিংসতায় আহত হয়েছেন তিনজন সেনা সদস্য, বেশ কয়েকজন বিক্ষোভকারী ও বেসামরিক মানুষ। বলা হয়েছে, অজ্ঞাত ব্যক্তিরা ওই অবস্থান ধর্মঘটের দিকে গুলি ছুড়ছে এ ঘটনা ঘটে। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা। ওদিকে বার্তা সংস্থা এএফপি বলছে, এর আগে ক্ষমতাসীন সামরিক কাউন্সিল ঘোষণা করেছিল যে, তারা ওমর আল বশিরের ৫ ভাইয়ের মধ্যে দু’জনকে- আবদুল্লাহ হাসান আল বশির এবং আল আব্বাস হাসান আল বশিরকে গ্রেপ্তার করেছে। কিন্তু মঙ্গলবার তারা সংশোধিত ঘোষণা দিয়েছে। বলেছে, ওই দুই ভাইয়ের মধ্যে একজনকে তারা আটক করে নি। তিনি তাদের হেফাজতে নেই। সামরিক কাউন্সিলের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল শামসেদ্দিন কাবাশি বলেছেন, প্রথমে যে বিবৃতি দেয়া হয়েছিল তা ঠিক ছিল না। তিনি ১৭ই এপ্রিল ঘোষণা দিয়েছিলেন যে, আবদুল্লাহ হাসানকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু পরের দিন আল আব্বাসকে দেখা যায় প্রতিবেশী দেশের সীমান্তে। এ বিষয়ে কোনো দেশের নাম উল্লেখ না করে বলেন, সুদান কর্তৃপক্ষ ওই দেশটির সঙ্গে যোগাযোগ করেছে এবং তাকে ফেরত পাঠানো রঅনুরোধ করেছে। এরপর খবর প্রকাশিত হয যে আল আব্বাস তুরস্কে অবস্থান করছেন।

বাংলা৭১নিউজ/এস.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com