বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাতক্ষীরায় পাউবো’র কাজে দূর্নীতি: ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রতিমন্ত্রীর স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে গুলি, অবস্থা আশঙ্কাজনক টিসিবির জন্য ১০ হাজার টন মসুর ডাল কিনছে সরকার কিশোরীকে ধর্ষণের পর হত্যা, মৌলভীবাজারে দুজনের মৃত্যুদণ্ড রোহিঙ্গা ক্যাম্পে নাশকতা চালাতে পাহাড়ে আস্তানা গাড়েন আরসা সদস্যরা দুরারোগ্য রোগে আক্রান্তদের দ্রুত আর্থিক সহায়তা দেওয়ার সুপারিশ ২য় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ৫৪৫৬ প্রার্থী ফের চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, একদিনে কাড়লো ৩ প্রাণ খালে ময়লা ফেললে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে: মেয়র আতিক ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার সিদ্ধান্ত বিশ্বকাপ খেলতে রাতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল গাইবান্ধায় ধান কাটার সময় বজ্রপাতে দুইজনের মৃত্যু বাংলাদেশ ব্যাংকে প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন জাল জন্মনিবন্ধন তৈরি চক্রের দুই সদস্য গ্রেপ্তার কুড়িল বিশ্বরোডে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট দেশের ১৩ গুণীজনকে সম্মাননা প্রদানের উদ্যোগ রাষ্ট্রীয় চুক্তির মাধ্যমে এক লাখ ৭০ হাজার টন সার কিনবে সরকার খুলনা বিভাগে বিদ্যুতের ২৫টি উপকেন্দ্র, ব্যয় হবে ৬০৮ কোটি টাকা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও ঘনিষ্ঠ করতে চায় যুক্তরাষ্ট্র আত্মসমালোচনা ছাড়া প্রকৃত মানুষ হওয়া সম্ভব নয়: ধর্মমন্ত্রী

সুখোই বিমানের ইঞ্জিন নিয়ে সমস্যায় পড়েছে ভারতের বিমান বাহিনী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৭ মে, ২০১৬
  • ১৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ভারতীয় বিমান বাহিনী আইএএফ’র প্রধান যুদ্ধবিমান সুখোই এসইউ-৩০ এমকেআই’র ইঞ্জিন নিয়ে সংকট দেখা দিয়েছ। আইএএফ’র ব্যবহার উপযোগী করে এ রুশ বিমানকে ভারতে তৈরি করা হয়েছে।

ভারতীয় বিমান বাহিনীর যুদ্ধবিমানের সংখ্যা যখন প্রতিদিনই হ্রাস পাচ্ছে তখন এ সংকটের মুখে পড়ল দেশটি।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ২০১৪ সালের ১ এপ্রিল থেকে এ পর্যন্ত গোলযোগের কারণে ৩৪ বার এক ইঞ্জিনের ওপর নির্ভর করে চলতে হয়েছে এ বিমানকে।

ভারতীয় লোকসভায় লিখিত প্রশ্নের জবাবে এ তথ্য দিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকার। তিনি বলেন, মধ্য আকাশে গোলযোগ দেখা দেয়ায় বহু বার এক ইঞ্জিন দিয়েই কাজ লাগাতে হয়েছে।

বহুমুখী ব্যবহারের উপযোগী এ বিমানকে রুশ লাইসেন্সের অধীনে ভারতীয় বিমান বাহিনীর জন্য তৈরি করেছে হিন্দুস্তান অ্যারোনেটিকস লিমিটেড।

বাংলা৭১নিউজ/এমএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com