সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭ শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ইসিকে সহযোগিতা করতে প্রস্তুত তুরস্ক টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫ টানা ১৪ বছর ‘স্বঘোষিত’ এমপি ছিলেন সাজেদার দুই ছেলে, দেখাতেন দাপট ‘জনপ্রশাসন সংস্কারে মাঠ পর্যা‌য়ে আলোচনা করবে ক‌মিশন’ রোহিঙ্গাদের তৃতীয় দেশে পুনর্বাসনে সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা মমতাজ ও রাশেদ খান মেননের ব্যাংক হিসাব জব্দ সবার অটোপাসে সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীর ফলাফল অবমূল্যায়ন করা হবে নোয়াখালীতে পুলিশ হত্যা মামলা : গ্রেপ্তার তিনজন সমন্বয়ক নন সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি: ৬ জন ৭ দিনের রিমান্ডে ড্রাফট শেষে কেমন হলো বিপিএলের দলগুলো প্রায় তিন মাস পর কাল চালু হচ্ছে মিরপুর-১০ মেট্রো স্টেশন ইসির সাবডোমেইনে থাকবে সংস্কার কমিশনের ওয়েবসাইট সময় চান প্লাস্টিক খাতের ব্যবসায়ীরা, না হলে নামবেন রাস্তায় জাপান গেলেন বিমানবাহিনী প্রধান

সুইডেনের সেই উগ্রপন্থি নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ২৩ বার পড়া হয়েছে

এ বছরের প্রথম দিকে স্টকহোমে তুরস্কের দূতাবাসের সামনে পবিত্র কুরআন পোড়ানো সুইডেনের উগ্র ডানপন্থি নেতা রামোস পালুদানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন দেশটির আদালত।

মালমুর আদালত তার বিরুদ্ধে একাধিক অপরাধের দায়ে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। খবর আনাদোলুর।

দেশের মানুষের মধ্যে সম্প্রীতি নষ্ট করা ও ধর্মীয় বিদ্বেষের উসকানি দেওয়াসহ আরও কয়েকটি অভিযোগে রামোসের বিরুদ্ধে দুই মাস আগে মামলা হয়েছিল।

ওই মামলার রায়ে আদালত তাকে দোষী সাব্যস্ত করে এ রায় দেন।

এদিকে একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রামোস বলেন, তিনি দেশে ফিরলে সুইডেনের পুলিশ তাকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে পারবে না। তাই সুইডেনে ফেরা তার জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

তিনি ডেনমার্কে অবস্থান করে সে দেশের পুলিশের সহায়তায় ভার্চুয়ালি আদালতে শুনানি করতে চান।

উল্লেখ্য, এ বছরের জানুয়ারিতে সুইডেন সরকারের অনুমতি নিয়ে এবং পুলিশ পাহারায় রাজধানী স্টকহোমে অবস্থিত তুরস্কের দূতাবাসের সামনে পবিত্র কুরআন শরিফ পোড়ানোর মতো ন্যক্কারজনক কাজ করেছেন।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে সুইডেনের ন্যাটোতে যোগদানের সুযোগ বন্ধ করে দেয় তুরস্ক। এর এক সপ্তাহ পর উগ্রপন্থি এ নেতা চলে যান ডেনমার্কে।

ডেনমার্কে গিয়ে একটি মসজিদের সামনে আবারও পবিত্র কুরআন পুড়িয়ে মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেন।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com