মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

সীমান্তে মিয়ানমারের ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে: হাসানুল হক ইনু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭
  • ১৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, বাংলাদেশ জঙ্গিবাদ বিরোধী যুদ্ধের সময় অতিক্রম করছে। জঙ্গিবাদকে চূড়ান্তভাবে পরাজিত করেই দেশের শান্তি-উন্নয়ন-গণতন্ত্রের ধারা এগিয়ে নিতে হবে। তিনি বলেন, জঙ্গিবাদ বিরোধী যুদ্ধের চশমা দিয়েই দেশের রাজনৈতিক পরিস্থিতি দেখতে হবে, রাজনৈতিক করণীয় নির্ধারণ করতে হবে।

জনাব ইনু বলেন, দেশের অভ্যন্তরে জঙ্গি ও জঙ্গি-সঙ্গীদের ষড়যন্ত্র আর সীমান্তের মিয়ানমারের ষড়যন্ত্র মোকাবেলা করেই শান্তি বজায় রাখতে হবে। তিনি বলেন, বেগম জিয়া আর বিএনপি তাদের ফায়দা হাসিলের রাজনীতি করতে গিয়ে রাজনীতির রোহিঙ্গাকরণ করে দেশেরও ক্ষতি করছে, রোহিঙ্গাদেরও ক্ষতি করছে।

তিনি বলেন, জঙ্গি ও জঙ্গি-সঙ্গী দমনের কাজ, উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নেয়ার কাজ, যথা সময়ে নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি ও রোহিঙ্গা শরনার্থীদের তাদের নিজ দেশে ফেরৎ পাঠানোর কাজÑ সবই এক সাথে চলবে। ‘রোহিঙ্গা ইস্যু’ ব্যবহার করে ধর্মীয় ও সাম্প্রদায়িক জিগির তুলে অশান্তি তৈরি উস্কানী ও উত্তেজনা ছড়ানোর অপচেষ্টা মোকাবেলা করা হবে।

তিনি বলেন, নির্বাচনের নামে জঙ্গি ও জঙ্গি-সঙ্গীদের হালাল হবারও অপচেষ্টা প্রতিহত করা হবে। জনাব হাসানুল হক ইনু এমপি আজ শুক্রবার সকাল ১১ টায় ইঞ্জিনিয়ারর্স ইনস্টিটিউটের সেমিনার কক্ষে জাসদ জাতীয় কমিটির সভায় সভাপতির প্রারম্ভিক ভাষন দিচ্ছিলেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিরীন আখতার এমপি, রবিউল আলম, প্রফেসর ড. আনোয়ার হোসেন, আব্দুল হাই তালুকদার, এড. হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, নুরুল আখতার, আফরোজা হক রীনা, শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, মোহর আলী চৌধুরী, লোকমান আহমেদ, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, এড. গিয়াস উদ্দিন, গোলাম মারফ মনা, আব্দুল মতিন, অশোক রায়, মোসলেম উদ্দিন, রাশেদুল ইসলাম রানা প্রমূখ।

সভা রাত পর্যন্ত চলবে। সভায় জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্যবৃন্দ, জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ, উপদেষ্টা মন্ডলির সদস্যবৃন্দ অংশগ্রহণ করেছেন।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com