বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা

সীমান্তে বিদেশি পিস্তল ও শুটারগানসহ যুবক আটক

যশোর প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ১৬ বার পড়া হয়েছে

যশোরের বেনাপোল ও শার্শা সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ২টি নাইন এমএম পিস্তল, ২টি ওয়ান শুটারগান, ২টি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলিসহ সম্রাট হোসেন (২৭) নামে এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। 

শুক্রবার রাতে যশোরের বেনাপোল পের্ট থানার দৌলতপুর ও শার্শা উপজেলার অগ্রভূলাট সীমান্ত থেকে অস্ত্র, গুলি ও ম্যাগজিনগুলো উদ্ধার করা হয়।

আটক সম্রাট হোসেন যশোরের বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে। 

খুলনা-২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুটখালি বিজিবি ক্যাম্পের একটি টহল দল শুক্রবার রাত ৯টার দিকে বেনাপোল পোর্ট থানার দৌলতপুর উত্তরপাড়া গ্রামের বড় মসজিদ নামক স্থানে অবস্থান নেয়। কিছুক্ষণ পর একজন ব্যক্তিকে ব্যাগ হাতে আসতে দেখে টহল দল। নিকটে আসলে তাকে থামতে বললে উক্ত ব্যক্তি হাতে থাকা ব্যাগটি ফেলে দৌড়ে পালাবার চেষ্টা করলে পিছু ধাওয়া করে তাকে ধরে ফেলে বিজিবির সদস্যরা। 

পরে ব্যাগ তল্লাশি করে দুটি ৯ এমএম পিস্তল (ইউএসএ), দুটি ওয়ান শুটারগান পিস্তল, দুটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলিসহ সম্রাট হোসেনকে আটক করা হয়।

অপরদিকে, শুক্রবার রাত ৮টার দিকে একই ব্যাটালিয়নের অগ্রভূলাট ক্যাম্পের বিজিবির একটি টহল দল শার্শা উপজেলার অগ্রভূলাট মাঠ নামক স্থান হতে মালিকবিহীন অবস্থায় একটি ৯ এমএম পিস্তল (ইউএসএ), দুইটি ওয়ান শুটার গান পিস্তল, একটি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করে। 

এসময় বিজিবির উপস্থিত টের পেয়ে কৌশলে অস্ত্র কারবারীরা পালিয়ে যায়। 

উদ্ধার হওয়া অস্ত্রের সিজার মূল্য ৩ লাখ ৪৫ হাজার টাকা। উদ্ধারকৃত অস্ত্র, গুলি ও আটক আসামির বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট ও শার্শা থানায় সোপর্দের প্রক্রিয়া চলছে বলে জানান বিজিবির ওই কমান্ডিং অফিসার।

তিনি জানান, খুলনা বিজিবি’র কঠোর নজরদারী ও গোয়েন্দা তথ্যের সঠিক প্রয়োগ এবং নিরন্তর টহলের কারণে সীমান্ত দিয়ে সকল প্রকার চোরাচালান, স্বর্ণ এবং অবৈধ আগ্নেয়াস্ত্র আটক করতে সক্ষম হচ্ছে এবং যে কোন ধরণের নাশকতা নস্যাতের চেষ্টা অব্যাহত আছে বলে জানান তিনি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com