শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সিলেটে প্রধানমন্ত্রীর জনসভা শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০১৮
  • ২১৯ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, সিলেট অফিস : সিলেটে বাংলাদেশ আ্ওয়ামী লীগ সভানেত্রী ্ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশের আনুষ্টানিক কার্যক্রম শুরু হয়েছে সিলেট আলিয়া মাদ্রাসা ময়দানে। বেলা ১.১৫ মিনিটে জেলা সেক্রেটারী শফিকুর রহমান চৌধুরীর উপস্থাপনায়। এরপর পবিত্র কোরআন, গীতা, বাইবেল পাঠ করা হয় ক্রমান্বয়ে। সমাবেশে প্রথম বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন মহানগর ছাত্রলীগের সাধারন সম্পাদক আব্দুল আলীম তুষার।

সিলেটে পৌছে-ই তিন ওলীর মাজারে প্রধানমন্ত্রী

৩৬০আউলিয়ার পূণ্যভূমি সিলেটে পৌছে-ই ৩ ওলীর মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আজ সকাল ১০টা ৪০ মিনিটে বিমানযোগে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছেন তিনি। এরপর একে একে হযরত শাহজালাল (রহ.), হযরত শাহপরান (রহ.) ও হযরত গাজী বোরহান উদ্দিন (রহ.) এর মাজার জিয়ারত সম্পূন্ন করেন প্রধানমন্ত্রী।সকাল সোয়া ১১টার দিকে প্রধানমন্ত্রী হযরত শাহজালাল (রহ.) এর মাজারে পৌঁছেন। তিনি মাজার জিয়ারত, ফাতিহা পাঠ ও মোনাজাত করেন। পরে পৌনে ১২টার দিকে হযরত শাহপরান (রহ.) এর পৌঁছে মাজার জিয়ারত, ফাতিহা পাঠ ও মোনাজাত করেন শেখ হাসিনা। তারপরর্ ওয়ানা হন হযরত গাজী বোরহান উদ্দিন (রহ.) এর মাজারে। বেলা সাড়ে ১২টার দিকে মাজার জিয়ারত শেষ করেন তিনি। পরে দুপুরের খাবার, জোহরের নামাজ ও বিশ্রামের জন্য সিলেট সার্কিট হাউজে পৌঁছান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাড়াও রয়েছেন উপদেষ্টা পরিষদের সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, তৌফিক-ই-এলাহী, আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, সংসদ সদস্য শেখ হেলাল, সংসদ সদস্য উপাধ্যক্ষ আবদুস শহীদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য গোলাম কবির রব্বানি চিনু, আনোয়ার হোসেন, ইকবাল হোসেন অপু, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক প্রমুখ। এছাড়া আছেন শিক্ষামন্ত্রী নুরল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।
sylhet1-20180130140124
‘জয় বাংলা’ স্লোগানে ভাসছে সিলেট
প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা আজ বিকেল ৩টার দিকে সিলেটে ঐতিহ্যবাহী আলীয়া মাদ্রসা মাঠে জেলা ও মহানগর আওয়ামীলীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন। এই জনসভায় যোগ দিতে সকাল থেকেই খন্ড খন্ড মিছিল নিয়ে আলীয়া মাঠের উদ্দেশ্যে যাচ্ছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজিবী সংগঠনের নেতাকর্মীরা। নেতাকর্মীদের খন্ড খন্ড মিছিলে অনেকটা মিছিলের নগরীতে পরিনত হয়েছে সিলেট। ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’, ‘শেখ হাসিনার আগমন, শুভেচ্ছা স্বাগতম’ এরকম হাজারো শ্লোগানে মুখরিত সিলেটের অলিগলি। পাড়ায় পাড়ায় বিভিন্ন পদধারী ছাত্রলীগ, যুবলীগ, স্বেছাসেবক লীগ এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের কর্মীদের নিয়ে শোডাউন করে, ব্যান্ড-বাজনা নিয়ে, নেচে গেয়ে এবং আগুন ঝরা স্লোগানে স্লোগানে মিছিল আলীয়ার অভিমুখে রওয়ানা হচ্ছে।মিছিলগুলো নগরীর বিভিন্ন স্থান থেকে শুরু হয়ে চৌহাট্টা পয়েন্ট ও রিকাবী বাজার হয়ে আলীয়া মাদ্রাসা মাঠে প্রবেশ করছে এ এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে হযরত শাহপরান (রহ.) এর মাজার ও আশপাশের এলাকাজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে সিলেটভিউকে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (গণমাধ্যম) আব্দুল ওয়াহাব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে তিনি বিমানযোগে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। এর আগে সকাল ১০টার দিকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেন প্রধানমন্ত্রী।
sylhet3-20180130140312
নৌকায় বসে বক্তব্য রাখবেন সিলেটে শেখ হাসিনা
সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিতে আজ মঙ্গলবার সকালে সিলেট এসেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সিলেটে পৌঁছে হযরত শাহজালাল (রহ.), শাহপরাণ (রহ.) এবং সিলেটের প্রথম মুসলমান গাজী বোরহান উদ্দিন (রহ.) এর মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী। তিন ওলীর মাজার জিয়ারত শেষে বেলা ১টায় সিলেট সার্কিট হাউজে পৌঁছেছেন শেখ হাসিনা ও তাঁর সফরসঙ্গীরা। সেখানে মধ্যাহ্নভোজ এবং বিশ্রাম শেষে সিলেট ঐতিহাসিক আলীয়া মাদ্রাসা মাঠে শেখ হাসিনা উপস্থিত হবেন বেলা ৩টায়। সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে এবছরের প্রথম জসনভায় নৌকার আদলে মঞ্চ তৈরী করেছেন আয়োজকরা। সেই মঞ্চে বসেই বক্তব্য রাখবেন দলের সভানেত্রী শেখ হাসিনা। এই মঞ্চে বক্তব্যের মাধ্যমে সিলেট থেকে নির্বাচনী প্রচারনা শুরু করবেন শেখ হাসিনা। নৌকার আদলে সভা মঞ্চ তৈরীর ব্যাপারে সংশ্লিষ্টরা বলেন- ‘নৌকা’ আওয়ামী লীগের প্রতীক, উন্নয়নের প্রতীক। সিলেটে এই সভার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা আগামী সিটি ও সংসদ নির্বাচনের জন্য মাঠে নামবেন। তাই, নৌকার আদলে এ মঞ্চ তৈরী করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com