সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

সিলেটে ইভিএমের দুই কেন্দ্রে নৌকার দ্বিগুণ ধানের শীষ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ জুলাই, ২০১৮
  • ১৬১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,  সিলেট  প্রতিনিধি: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমের দুই কেন্দ্রে ধানের শীষ প্রতীকে বিএনপির আরিফুল হক চৌধুরী আওয়ামী লীগের নৌকা প্রতীকের বদরউদ্দিন আহমেদ কামরানের চেয়ে দ্বিগুণ ভোট পেয়েছেন।

দুই কেন্দ্রে আরিফুল পেয়েছেন এক হাজার ৩০৮ ভোট। অন্যদিকে কামরান পেয়েছেন ৬০২ ভোট।

এই দুই কেন্দ্রে আরেক আলোচিত প্রার্থী জামায়াত নেতা এহসানুল মাহবুব জুবায়ের পেয়েছেন ৩০০ ভোট।

সিলেটে যে ১৩৪টি কেন্দ্রে ভোট হয়েছে, তার মধ্যে ইভিএমে ভোট হয়েছে দুটি কেন্দ্রে। আম্বরখানা গার্লস স্কুল অ্যান্ড কলেজের নারী ও পুরুষ কেন্দ্রে ভোট নেয়া হয় এই যন্ত্রের মাধ্যমে।

এর মধ্যে পুরুষ কেন্দ্রে আরিফুলের পক্ষে ধানের শীষে পড়েছে ৫৫৭ ভোট। আর কামরানের নৌকায় পড়েছে ২৫১ ভোট। এখানে জামায়াতের জুবায়েরের পক্ষে পড়েছে ১৭৬ ভোট। এই কেন্দ্রে মোট ভোটার ছিল এক হাজার ৯৫৭ ভোট।

অন্যদিকে নারী কেন্দ্রে ধানের শীষে পড়েছে ৭৫১ ভোট। আর নৌকায় পড়েছে ৩৫১ ভোট। এই কেন্দ্রে জামায়াত নেতার টেবিল ঘড়ি প্রতীকে পড়েছে ১২৪ ভোট। এই কেন্দ্রের মোট ভোটার ছিল দুই হাজার ২১২ ভোট।

ব্যালটে ভোটের তুলনায় ইভিএমে ভোটের স্বচ্ছতা বেশি। এখানে একজনের ভোট অন্যজনের দেয়ার কোনো সুযোগ নেই। কারণ স্মার্টকার্ড পাঞ্চ করে এরপর আঙ্গুলের ছাপ দিয়ে পরিচয় নিশ্চিত হলেই তিনি ভোট দিতে পারেন।

আবার ইভিএমে ভোট গণনাও সহজ। ভোট শেষে বাটন টিপ দিলেই ফলাফল জানা যায়। ফলে অন্যান্য কেন্দ্রে যখন গণনা কেবল শুরু হচ্ছে, ততক্ষণে ইভিএমে ফলাফল পাওয়া যায়। সূত্র: ঢাকাটাইমস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com