শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

সিলেটের হাসপাতালে ফ্রান্সফেরত প্রবাসীসহ দুজন কোয়ারেন্টাইনে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ মার্চ, ২০২০
  • ৩৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(সিলেট)প্রতিনিধি: করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে ফ্রান্সফেরত এক প্রবাসীসহ দুজনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের রক্তের নমুনা সোমবার (১৬ মার্চ) ঢাকায় পাঠানো হবে বলে জানিয়েছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি জানান, করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে দুজনকে শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। এদের মধ্যে একজন ফ্রান্সফেরত প্রবাসী এবং অন্যজন ইতালিফেরত আত্মীয়ের সঙ্গে একটি পারিবারিক অনুষ্ঠানে দেখা করার পর জ্বরে আক্রান্ত হন। তবে তাদের অবস্থা ভালো আছে। সোমবার তাদের রক্তের নমুনা ঢাকায় পাঠানো হবে।

এর আগে ওই হাসপাতালে একজন দুবাইফেরত প্রবাসী ও একজন সৌদিফেরত নারীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। তবে তাদের দেহে করোনাভাইরাস না থাকায় ছেড়ে দেয়া হয়েছে।

সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র বলেন, হাসপাতালে ভর্তি এই দুই ব্যক্তি প্রথমে দুটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন। পরে সেসব হাসপাতালের চিকিৎসকরা রোগের বিস্তারিত শুনে তাদেরকে এখানে (শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতাল) কোয়ারেন্টাইনে পাঠান। এর মধ্যে একজন ফ্রান্স প্রবাসী গত ৪ মার্চ দেশে আসেন। আসার পর থেকেই তিনি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। অন্যজন গত কিছুদিন আগে তার ইতালিফেরত আত্মীয়ের সঙ্গে একটি পারিবারিক অনুষ্ঠানে দেখা করার পরে জ্বরে আক্রান্ত হয়ে শনিবার চিকিৎসা নিতে গেলে তাকেও ডা. শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মোর্শেদ আহমদ চৌধুরী বলেন, সিলেট অঞ্চলে বিদেশিদের আসা যাওয়া বেশি। তাই করোনায় আক্রান্তের দিক দিয়ে সিলেট ঝুঁকিপূর্ণ। সেজন্য যারা ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত দেশ থেকে সিলেটে এসেছেন তাদেরকে জনসমাগমে না এসে নিজ নিজ ঘরে অবস্থান করার পরামর্শ দেয়া হচ্ছে।

তিনি বলেন, ব্যক্তিগত সচেতনতা এবং সতর্কতা অবলম্বন করলে সহজেই করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ সম্ভব। বিশ্ব করোনাভাইরাসে ভয়াবহ পরিণতির দিকে যাচ্ছে এবং কোভিড-১৯ খুব দ্রুত গঠন পরিবর্তন করে বলে এর সঠিক প্রতিরোধ টিকা তৈরি করা কঠিন হয়ে পড়েছে।

বাংলা৭১নিউজ/এফআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com