শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সিরিয়া যুদ্ধে যোগ দেবে রুশ বিমানবাহী রণতরী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩ জুলাই, ২০১৬
  • ১৪৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সিরিয়ায় তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ-বিরোধী লড়াইয়ে অংশ নিতে রাশিয়ার বিমানবাহী রণতরী অ্যাডমিরাল কুজনেতসোভকে পাঠানো হচ্ছে।

রুশ সংবাদ সংস্থা তাসের খবরে বলা হয়েছে, অক্টোবরে ভূমধ্যসাগরের উদ্দেশ্যে যাত্রা করবে অ্যাডমিরাল কুজনেতসোভ। সেখানে এটি অন্তত ২০১৭ সালের ফেব্রুয়ারি পর্যন্ত সন্ত্রাস-বিরোধী অভিযানে নেতৃত্ব দেবে।

চলতি সপ্তাহের গোড়ার দিকে রুশ সংসদের নিম্নকক্ষ দুমার প্রতিরক্ষা কমিটির প্রধান এবং কৃষ্ণ সাগরে রুশ নৌবহরের সাবেক কমান্ডার অ্যাডমিরাল কোমোয়েদোভ বলেছেন, ওই অঞ্চলে মস্কোর স্বার্থ রক্ষার জন্য ভূমধ্যসাগরে রুশ নৌবহরের সঙ্গে যোগ দেবে এ বিমানবাহী রণতরী।

4bk2069031bdcd3zqg_800C450

অ্যাডমিরাল কুজনেতসোভকে ভারি ক্ষেপণাস্ত্র বহনকারী ক্রুজার হিসেবে শ্রেণীভুক্ত করেছে মস্কো। এতে ১৫টি সুখোই এসইউ-৩৩ জঙ্গি বিমান এবং মিকোইয়ান মিগ-২৯/কেইউবি এবং নানা ধরণের প্রায় ১০টি হেলিকপ্টার থাকবে।

সিরিয়া অভিযান শেষে রণতরীটি উত্তর রাশিয়ার সেভেরোদভিনস্কের সেভমাশ শিপইয়ার্ডে ফিরে যাবে। সেখানে এর ব্যাপক সংস্কার এবং উন্নয়ন করা হবে।

বাংলা৭১নিউজ/পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com