রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

সিরিয়া থেকে সন্ত্রাসবাদের মূলোৎপাটন করা হবে- আসাদ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ জুলাই, ২০১৮
  • ৮১ বার পড়া হয়েছে
রোববার দামেস্কে প্রেসিডেন্ট আসাদের সঙ্গে সাক্ষাৎ করেন জাবেরি আনসারি

বাংলা৭১নিউজ ডেস্ক: সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, তার দেশের সেনাবাহিনী সন্ত্রাসবাদের মূলোৎপাটন করে গোটা সিরিয়াকে জঙ্গিমুক্ত করবে। দামেস্ক সফররত ইরানি পররাষ্ট্রমন্ত্রীর বিশেষ সহকারী হোসেইন জাবেরি আনসারির সঙ্গে রোববার এক বৈঠকে এ প্রত্যয় ব্যক্ত করেন বাশার আসাদ।

সাক্ষাতে সিরিয়ার দক্ষিণাঞ্চলীয় দারা শহর ও এর আশপাশের এলাকা জঙ্গিদের কাছ থেকে পুনরুদ্ধারের প্রশংসা করেন জাবেরি আনসারি।

এ সময় প্রেসিডেন্ট আসাদ বলেন, সিরিয়ার বেশিরভাগ এলাকা থেকে সন্ত্রাসীদের নির্মূল করার ফলে দেশটির গত সাত বছরের সহিংসতার অবসান ঘটানোর উপযুক্ত সুযোগ সৃষ্টি হয়েছে। কিন্তু সন্ত্রাসীদের পৃষ্ঠপোষক দেশগুলোর নাশকতামূলক তৎপরতার কারণে তা সম্ভব হচ্ছে না।

৭ বছর পর দারা শহরে বৃহস্পতিবার সিরিয়ার পতাকা ওড়ায় সেনা সদস্যরা

সিরিয়ার সেনাবাহিনী সম্প্রতি জর্দান ও ইহুদিবাদী ইসরাইলের সীমান্তবর্তী দারা শহর ও এর আশপাশের এলাকা জঙ্গিমুক্ত করে। সেনাবাহিনীর আগ্রাসনের মুখে বিদেশি মদদপুষ্ট জঙ্গিরা আত্মসমর্পন করে ওই এলাকা ছেড়ে চলে যায়।

২০১১ সালের মার্চ মাসে দারা শহর থেকে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সরকারের বিরুদ্ধে সহিংসতা শুরু হয়েছিল। গত বৃহস্পতিবার সরকারের সঙ্গে করা সন্ধি চুক্তি অনুযায়ী জঙ্গিরা ওই নগরী থেকে বেরিয়ে যায় এবং সেখানে সিরিয়ার পতাকা উত্তোলন করা হয়।

রোববারের সাক্ষাতে সিরিয়ার প্রেসিডেন্ট ও ইরানি কর্মকর্তা দু’দেশের স্বার্থে দ্বিপক্ষীয় সহযোগিতা শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন। সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com