বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা ইসরায়েলি বোমা হামলায় একই পরিবারের ৭ জন নিহত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক ভোটার ২২৬৫ জন, চার ঘণ্টায় পড়েছে ৯০ ভোট ‘পরিবেশ রক্ষায় শামিল হবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও’ ভোটকেন্দ্রে ২ পুলিশকে পেটাল প্রার্থীর সমর্থকরা কেন্দ্রের বাইরে ব্যালট পেপার সরবরাহ, প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২ রূপালী ব্যাংকে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত

সিরিয়ায় সন্ত্রাস বিরোধী যুদ্ধ চালিয়ে যাব- পুতিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০১৭
  • ৬৩ বার পড়া হয়েছে
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

বাংলা৭১নিউজ ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জোর দিয়ে বলেছেন, সিরিয়ায় সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে তার দেশ। সোমবার রাতে রাশিয়ার জাতীয় নিরাপত্তা পরিষদের এক গুরুত্বপূর্ণ বৈঠকে এই ঘোষণা দেন পুতিন।
তিনি বলেন, সন্ত্রাস বিরোধী যুদ্ধে এখন আর সিরিয়ার আগের মতো ব্যাপক সহায়তার প্রয়োজন নেই। কিন্তু তারপরও সন্ত্রাস নির্মূল অভিযানে সিরিয়ার সেনাবাহিনীর পাশে থাকবে রাশিয়া।
সিরিয়া থেকে রাশিয়া তার বেশিরভাগ সেনা সরিয়ে নিলেও এখনো দেশটিতে রাশিয়ার দু’টি সামরিক ঘাঁটি বহাল রয়েছে। হামিমিমে রয়েছে রাশিয়ার বিমান ঘাঁটি এবং তারতুস বন্দরে রয়েছে একটি রুশ নৌঘাঁটি।

সম্প্রতি দায়েশের বিরুদ্ধে চূড়ান্ত বিজয় অর্জন করে সিরিয়ার সেনাবাহিনী

সম্প্রতি দায়েশের বিরুদ্ধে চূড়ান্ত বিজয় অর্জন করে সিরিয়ার সেনাবাহিনী


২০১১ সালে সৌদি আরব, আমেরিকা ও তাদের মিত্র দেশগুলোর সমর্থনপুষ্ট উগ্র জঙ্গি গোষ্ঠীগুলো সিরিয়ায় আগ্রাসন চালায়। মধ্যপ্রাচ্য পরিস্থিতিকে ইহুদিবাদী ইসরাইলের অনুকূলে নেয়ার লক্ষ্যে ওই সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে লেলিয়ে দেয়া হয়েছিল।
সিরিয়া সরকার তখনই সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা দেয়ার জন্য ইরান ও রাশিয়ার প্রতি অনুরোধ জানায়।
সম্প্রতি সিরিয়ার সেনাবাহিনী রাশিয়ার প্রত্যক্ষ সামরিক সহযোগিতা এবং ইরানের সামরিক উপদেষ্টাদের সহায়তায় উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশকে পরাজিত করতে সক্ষম হয়েছে। বর্তমানে সিরিয়ার কোনো শহর বা এলাকা দায়েশের নিয়ন্ত্রণে নেই। কিন্তু তারপরও দেশটির দেইর আজ-জোর ও হোমস প্রদেশের মরুভূমিতে কিছু দায়েশ জঙ্গি ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com