শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সাড়ে ৯ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭
  • ১৪৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দর্শনায় দুটি মালবাহী ট্রেনের মুখামেুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার ভোরে দর্শনা হল্ট স্টেশনের অদুরে এ দুর্ঘটনা ঘটে। এতে ট্রেনের দুই চালকসহ ৪ জন আহত হয়েছে। দূর্ঘটনার পর থেকে খুলনার সাথে সারাদেশের ট্রেন যাগোযাগে বিচ্ছিন্ন থাকার পর বেলা সাড়ে তিনটার দিকে পূনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এ ঘটনায় চালকসহ ৩জন সাময়িক বরখাস্ত করা হয়েছে। গঠন করা হয়েছে তদন্ত কমিটি।
দর্শনা হল্ট ষ্টেশনের জিআরপি ইনচার্জ এসআই জাফর আলী জানান, শনিবার ভারে ৫টা ৫০ মিনিটের দিকে খুলনা থেকে ছেড়ে আসা তেলবাহী একটি ট্রেন পার্বতীপুর অভিমুখে যাচ্ছিল। এ সময় ট্রেনটি দর্শনা হল্ট স্টেশনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা অপর একটি মালবাহী ট্রেনের সাথে মুখামেুখি সংঘর্ষ হয়। এতে উভয় ট্রেনের বেশ কয়েকটি বগি ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় তেলবাহী ট্রেনের চালক রায়হান হাসোন (৩৮) ও জুয়েল (৩৬), রেলওয়ে নিরাপত্তা বাহিনীর হাবিলদার মতিয়ার রহমান(৪৬), সিপাহী সরোয়ার হোসেন (৩২) আহত হয়। তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। দূর্ঘটনার পর পরেই খুলনার সাথে রাজধানী ঢাকাসহ সারাদেশের রেল যাগোযাগে বিচ্ছিন্ন হয়ে পড়ে। সেইসাথে বিচ্ছিন্ন হয়ে পড়ে দর্শনা-হিজলগাড়ি সড়কে সকল প্রকার যানবাহন চলাচল। দীর্ঘ আড়াই ঘন্টা পর উথলী রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা খুলনা থেকে ছেড়ে আসা নকশীকাঁথা গোয়ালন্দগামী মেইল ট্রেনটি দাঁড়িয়ে পড়ে সিগনালের অপেক্ষায়। দূর্ঘটনার পর সকাল সোয়া ৮টার দিকে নকশীকাঁথা ট্রেনের ইঞ্জিন দিয়ে তেলবাহী ট্রেনটিকে উথলী রেলওয়ে স্টেশনে নিয়ে যাওয়া হয় ।
প্রত্যক্ষদর্শী দর্শনা দক্ষিনচাঁদপুর গ্রামের মোমিন ও শাহীন বলেন, ফজরের নামাজ শেষে রেললাইনের ধারে হাঁটার সময় হটাৎ দেখতে পাই দর্শনা হল্টস্টেশন পার হয়ে একটি তেলবাহী ট্রেন ও একই লাইন ধরে অপরদিক থেকে আরেকটি মালবাহী ট্রেন আসছে। বিষয়টি তেলবাহী ট্রেনের ড্রাইভার বুঝতে পেরে দ্রুত নিজের ট্রেনটি থামিয়ে পেছাতে থাকে। ওই অবস্থায় বিপরীত দিক থেকে আসা মালবাহী ট্রেনটি এসে সজোরে তেলবাহী ট্রেনটিতে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।
তেলবাহী ট্রেনের চালক রায়হান হাসানের অভিযোগ, তিনি সিগন্যাল মেনেই দর্শনা হল্ট স্টশন অতিক্রম করছিলেন। বিপরীত দিক থেকে আসা মালবাহী ট্রেনের চালকের ভুলের কারনে এ দূর্ঘটনা ঘটেছে।
দর্শনা হল্ট স্টেশনের বি সি আই হাফিজুর রহমান জানান, ঈশ্বরদী থেকে ছেড়ে আসা মালবাহী ট্রেনটি দর্শনা আšর্জাতিক রেলস্টেশনে যাওয়ার কথা থাকলেও সিগনাল অমান্য করে হল্টস্টশনে ঢুকে পড়ায় এই দুর্ঘটনা ঘটেছে।
চুয়াডাঙ্গা স্টেশন মাস্টার আব্দুল খালেক জানান, প্রাথমিকভাবে মালবাহী ট্রেনের চালক জুয়েলের ভুলে এই দূর্ঘটনা ঘটেছে বলে তথ্য পাওয়া গেছে। ট্রেন চলাচল স্বাভাবিক করতে জোর তৎপরতা চলছে।
এ ঘটনায় খালি মালবাহী ওয়াগনের চালক আকতারুজ্জামান, সহকারি চালক রাসেল ও পরিচালক কামরুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
ঘটনার তদন্তের জন্য বিভাগীয় পরিবহন (কম.) এর ব্যবস্থাপনা পরিচালক শওকত জামিল কে আহবায়ক করে বিভাগীয় প্রকৌশলী রিয়াদ আহমেদ, বিভাগীয় সংকেত টেলিকম প্রকৌশলী আবু হেনা ও বিভাগীয় যন্ত্র প্রকৌাশলী (লোকো) শেখ হাসানুজ্জামানকে সহকারি আহবায়ক করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বিভাগীয় রেলওয়ে ম্যানেজার অসীম কুমার তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com