শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সাহারা কেন পর্ষদের সভাপতি, জানতে চেয়ে রিট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬
  • ৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: উত্তরার ঢাকা উইমেন কলেজে ক্ষমতাসীন দলের সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনকে পরিচালনা পর্ষদের সভাপতি মনোনীত করার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

আজ সংশ্লিষ্ট বেঞ্চে এ রিট আবেদন করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ইউনূছ আলী আকন্দ।

তিনি কলেজ পরিচালনা পর্ষদের বিদায়ী কমিটির সদস্য বাহাউদ্দিন আহমেদ বাবুলের পক্ষে রিট আবেদনটি করেন।

আগামীকাল মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে হাইকোর্টের বেঞ্চে রিট আবেদনের ওপর শুনানি হতে পারে বলে পরে সাংবাদিকদের জানিয়েছেন ইউনূছ আলী আকন্দ।

সম্প্রতি হাইকোর্ট বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি হিসেবে এমপিদের মনোনীত করার বিধান অবৈধ ঘোষণা করার পর এই রিটটি করা হলো।

গত ৬ সেপ্টেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক সাহারা খাতুনকে কলেজটির পরিচালনা পর্ষদের সভাপতি মনোনীত করার বৈধতা নিয়ে প্রশ্ন করা হয়েছে রিট আবেদনে।

তাকে মনোনীত করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চিঠির কার্যকারিতাও স্থগিত চাওয়া হয়েছে।

একইসঙ্গে সংসদ সদস্য সাহারা খাতুনকে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মনোনীত করা কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না এবং ওই চিঠিটি কেন প্রত্যাহার করা হবে না- এই মর্মে রুল চাওয়া হয়েছে।

রিট আবেদনে শিক্ষাসচিব, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক, ঢাকা উইমেন কলেজের অধ্যক্ষ, সাহারা খাতুনসহ সাতজনকে বিবাদী করা হয়েছে।

গত ৬ জুন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি হিসেবে এমপিদের মনোনীত করার বিধান অবৈধ ঘোষণা করে হাইকোর্ট রায় দেন।

ওই রায়ের মূল চেতনা অনুসারে সংসদ সদস্যরা পরিচালনা পর্ষদে থাকতে পারেন না। এই যুক্তিতে রিটটি করেছেন বলেও জানিয়েছেন আইনজীবী ইউনূছ আলী আকন্দ।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com