রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

সালথায় আইন শৃঙখলার অবনতির অভিযোগ অস্বীকার করলেন ওসি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮
  • ৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সালথা উপজেলায় আইনশৃঙখলার চরম অবনতি হয়েছে। ৩দিনে ৪ বার জয়ঝাপ, মাঝারদিয়া ও রামকান্তপুর গ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। থানার ওসির বিরুদ্ধে নানান অভিযোগ এলাকাবাসীর।

বিভিন্ন এলাকা সুত্রে জানা যায়, গত বৃহস্পতিবার উপজেলার গট্টি ইউনিয়নের জয়ঝাপ গ্রামে আ’লীগ নেতা আবু জাফর মোল্যার সমর্থকদের সাথে আওয়ামী লীগ নেতা খোরশেদ খানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় সালথা থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন খান ঘটনাস্থলে পৌছাইয়া আবু জাফর মোল্যার সমর্থন নিয়ে খোরশেদ খানের সমর্থকদের বাড়িতে গিয়ে মহিলাদের অকর্ত ভাষায় গালি-গালাজ ও রান্না করার হান্ডি-পাতিল ভাংচুর করে বলে মহিলারা সাংবাদিকদের জানিয়েছেন। এঘটনা শেষ হতে না হতেই শুক্রবার বিকালে উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের মাঝারদিয়া গ্রামে দলাদলী নিয়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হামিদের সমর্থকদের সাথে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সেলিম মাতুব্বারের সমর্থকদের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। সালথা থানার ওসি দেলোয়ার হোসেন খান সেলিম মাতুব্বারের পক্ষ নিয়ে হামিদ চেয়ারম্যানের সমর্থকদের বাড়িতে মহিলাদের অকর্তভাষায় গালিগালাজ ও গায়ে হাত তোলেন বলে সাবানা বেগম নামে এক মহিলা সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন। এঘটনার পরেই স্থানীয় মহিলারা ওসির বিরুদ্ধে স্লোগান দিয়ে বিচার দাবী করেন। এই সংঘর্ষে উভয় গ্রুপের ৪০ ব্যাক্তি আহত হয়। সংঘর্ষকারীরা কয়েকটি পাটখড়ির পালায় আগুন ধরিয়ে দেয়। সেলিম মাতুব্বারের পক্ষ নিয়ে ওসি দেলোয়ার হোসেন ঘর পোড়ানোর অভিযোগ এনে হামিদ চেয়ারম্যানের সমর্থকদের বিরুদ্ধে একটি মামলা রুজু করেন। যার মামলা নং-০৭।
faridpur news and pic-21-1-20185
মাঝারদিয়া গ্রামের টিটুল মোল্যা ও বতু মোল্যা বলেন, সংঘর্ষ থেমে যাওয়ার পরে সালথা থানার ওসি ঘটনাস্থলে এসে চেয়ারম্যানের লোকজনের বাড়িতে প্রবেশ করে মহিলা ও পুরুষদের উপর লাঠি চার্জ ও অকর্ত ভাষায় গালিগালাজ করে। আমরা এই ওসির বিচার চাই।
ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সেলিম মাতুব্বার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, সংঘর্ষ নিয়ন্ত্রনে পুলিশের কোন ভুমিকা নেই। পুলিশ যদি ভুমিকা নিতো তাহলে কোন সংঘর্ষ হতো না। ওরা চার পাশ থেকে টাকা খায়।
উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মাঝারদিয়া ইউপি চেয়ারম্যান মো. হাবিবুর রহমান হামিদ সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, উপজেলার যে খানেই সংঘর্ষ বাধে, সেখানেই সালথা থানার ওসি দেলোয়ার হোসেন একটি পক্ষ নিয়ে অন্যপক্ষকে ঘায়েল করেন। একই কায়দায় মাঝারদিয়া গ্রামের সংঘর্ষের পর সেলিম মাতুব্বারের পক্ষ নিয়ে আমার লোকজনের বাড়িতে ঢুকে মহিলাদের অকর্ত ভাষায় গালি-গালাজ, গায়ে হাত ও লাঠিচার্জ করেন। ওসির কারণেই সালথার আইনশৃঙখলার চরম অবনতি হচ্ছে। আমি ওসি দেলোয়ারের অপসারণ দাবী করছি।
সকল অভিযোগ অস্বীকার করে ওসি দেলোয়ার হোসেন বলেন, আমি সংঘর্ষ নিয়ন্ত্রনে আনতে সব সময় চেষ্টা করি। ঘর পোড়ানো মামলার বিষয়টি তদন্তপর্বক ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com